বাগেরহাটে ঘের ব্যবসায়ীকে গলা কেটে হত্যা, গ্রেপ্তার ২

মাসুম বিল্লাহ,বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের চিতলমারীতে শৈলেন্দ্র নাথ মণ্ডল (৭০) নামে এক ঘের ব্যবসায়ীকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার রাতে উপজেলার সদর ইউনিয়নের খিলিগাঁতি গ্রামে এই ঘটনা ঘটে। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

শৈলেন্দ্রের কাছে থাকা নগদ এক লাখ টাকা লুট করতেই হত্যা করেছে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

নিহত ব্যক্তি চিতলমারী উপজেলার সদর ইউনিয়নের খিলিগাঁতি গ্রামের মহেন্দ্র নাথ মণ্ডলের ছেলে।

গ্রেপ্তাররা হলেন মোরেলগঞ্জ উপজেলার লক্ষ্মীখালী গ্রামের সুকেশ হালদারের ছেলে সুব্রত হালদার (২৭) ও জ্যোতিষ মণ্ডলের ছেলে অপূর্ব মণ্ডল (১৯)। তাদের রবিবার গ্রেপ্তার করা হয়।

বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম দুপুরে স্থানীয়দের বরাত দিয়ে বলেন, গত বুধবার শৈলেন্দ্র নাথ মণ্ডল পার্শ্ববর্তী ফকিরহাট উপজেলার জনেরহাট (দিনমজুরের হাট) থেকে দুজন দিনমজুরকে তার মাছের ঘেরে কাজ করার জন্য বাড়িতে নিয়ে যান। সেই থেকে তারা ওই বাড়িতে কাজ করে আসছিল।

শনিবার ঘের থেকে মাছ ধরে স্থানীয় ফলতিতা বটতলা আড়তে এক লাখ টাকায় বিক্রি করেন তিনি। ওই দিন রাতে দুই দিনমজুর মাছের ঘেরে বসে সেই এক লাখ টাকা চায়। দিতে অস্বীকৃতি জানালে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করে ধানক্ষেতে মরদেহটি ফেলে দিয়ে শৈলেন্দ্রের বাড়িতে যায় দুজন।

শৈলেন্দ্রের স্ত্রীর কাছে গচ্ছিত রাখা টাকা চাইলে তিনি চিৎকার শুরু করলে দুই দিনমজুর দৌড়ে পালিয়ে যায়। খবর পেয়ে সকালে ঘটনাস্থলে গিয়ে ঘের ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশের একাধিক দল রবিবার সকালে স্থানীয় লোকজনকে নিয়ে অভিযান চালিয়ে সুব্রত ও অপূর্বকে গ্রেপ্তার করেছে। মাছ বিক্রির এক লাখ টাকা ছিনিয়ে নিতে হত্যাকাণ্ডটি ঘটিয়েছে বলে তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে বলে জানান আশরাফুল আলম।