বেতাগীর কৃতিসন্তান রাশিয়ার হামলায় ইউক্রেনে আটকে পরা বাংলাদেশের  জাহাজে বসে নিহত

বেতাগী (বরগুনা) প্রতিনিধিঃ
যুদ্ধের কারনে ইউক্রেনে আটকে থাকা বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’ এর উপর রকেট হামলায় নিহত হয়েছেন জাহাজটির থার্ড ইঞ্জিনিয়ার মোঃ হাদিসুর রহমান (আরিফ)।
 তার বাড়ি বরগুনার বেতাগী উপজেলা হোসনাবাদ ইউনিয়নে। তিন ভাই ও এক বোনের মধ্যে হাদিসুর রহমান আরিফ ছিলেন সবার বড়।
মোবাইল ফোনে নেটওয়ার্ক না থাকায় রাত সাড়ে আটটার দিকে জাহাজের ভিতর থেকে বাহিরে এসে বাড়িতে কথা বলেন আরিফে। এরপর পর রাত নয়টার দিকে এ হামলার ঘটনা ঘটে। হামলার সময় আরিফ একাই জাহাজের বাহিরে ছিলেন। বাকি ২৮ জন প্রকৌশলী এবং নাবিক জাহাজের ভিতরে থাকায় তারা অক্ষত আছেন।
হাদিসুরের নিহতের বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ মেরিন একাডেমির কমান্ড্যান্ট সাজিদ হুসাইন। নিজের ব্যক্তিগত ফেসবুক একাউন্টে একটি স্ট্যাটাস দিয়ে সাজিদ বলেন, ‘বাংলার সমৃদ্ধি’তে রকেট হামলা হয়েছে। এতে ওই জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান মারা গেছেন। বাকিরা ভালো আছেন।
নিহত হাদিসুরের ছোটভাই মো. তারেক বলেন, মৃত্যুর আগেও ভাই আমাদের সঙ্গে কথা বলেছেন। ফোনে ভাই বলেন, আমাদের আর ভাঙা ঘরে থাকতে হবে না। বাড়িতে এসেই যেভাবে হোক নতুন ঘরের নির্মাণকাজ ধরব।
তারেক আরও বলেন, ভাইয়ের মৃত্যুর খবর শুনে বাবা বাকরুদ্ধ হয়ে বসে আছেন, মা বার বার অজ্ঞান হয়ে যাচ্ছেন। এক নজর হলেও ভাইয়ের লাশটা শুধু দেখতে চাই। ভাইকে হারিয়ে আমাদের পরিবারটি পথে বসে গেল।