চরমোনাই মাহফিলে যাবার পথে বাস উল্টে কালুখালীতে নিহত ১ আহত ১৫ যশোরে ২৩ নিহতের সংখ্যা দাঁড়ালো ৪-এ

চরমোনাই মাহফিলে যাবার পথে বাস উল্টে
কালুখালীতে নিহত ১ আহত ১৫ যশোরে ২৩
নিহতের সংখ্যা দাঁড়ালো ৪-এ

নিজস্ব প্রতিবেদক

চরমোনাই মাহফিলে যাবার পথে বাস উল্টে কালুখালীতে নিহত হয়েছেন ১ জন, আহত ১৫ জন। অন্যদিকে, যশোরে আহত হয়েছেন ২৩ জন। এ নিয়ে চরমোনাই মাহফিলে যাবার পথে নিহতের সংখ্যা দাঁড়ালো ৪-এ।
কালুখালীতে চরমোনাই ওরসের বাস উল্টে নিহত ১ আহত
রাজবাড়ী প্রতিনিধি, রুবেল চিশতী জানিয়েছেন, রাজবাড়ী – কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে চরমোনাই ওরসে যাওয়ার পথে বাস উল্টে চালক নাজমুল (৩৫) নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৫ যাত্রী। তাদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর।
গতকাল বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোরের দিকে রাজবাড়ীর কালুখালী উপজেলার চাঁদপুর রেলগেটের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহত চালক নাজমুলের বাড়ি রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার সিংড়া গ্রামে।
জানাযায়, বাসটি পাবনা থেকে বরিশালের চরমোনাই পীরের ওরসে যাচ্ছিল। গতরাত ১০টার দিকে পাবনা সদর থেকে বাসটি বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসে। পরে রাজবাড়ীর কালুখালী উপজেলার চাঁদপুর রেল গেটের কাছে এসে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।
আহতদের কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। আহতদের সবার বাড়ি পাবনা সদর উপজেলার বিভিন্ন স্থানে।
পাংশা হাইওয়ে থানার ওসি মো. লিয়াকত আলী জানান, ধারণা করা হচ্ছে বাসের চালক ঘুমিয়ে পড়েছিল। তখন নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে বাসটি উল্টে যায়। ঘটনাস্থলেই চালক নিহত হন। আহতদের উদ্ধার করে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।
যশোর সংবাদদাতা জানিয়েছেন, যশোর থেকে বরিশালের চরমোনাই মাহফিলে যাওয়ার পথে বাস উল্টে ২৩ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে বরিশালের গৌরনদী বাজারের অদূরে এ দুর্ঘটনাটি ঘটে। আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন যশোর সদর উপজেলার ডাকাতিয়া গ্রামের হামিদুল ইসলাম (৫০), নুরপুর গ্রামের নুরুল ইসলাম (৫২), একই গ্রামের আব্দুল মজিদ (৫১), হামিদ আলী (৪৮), মুনসুর মিয়া (৫৭), আবু সাইদ (৫০), আবু তাহা (১২), আব্দুর রহিম (৫৫), নওয়াব আলী (৫২), জাবের আলী (৫০), মন্জুর ইসলাম (৫০), লিয়াকত আলী (৫০), বিল্লাল হোসোন (৫২), রফিকুল ইসলাম, (৪৯), সাইদুল ইসলাম ওরফে সাইদুর রহমান (৪৭), মাসুদুর রহমান (৪৮), রফিকুল ইসলাম (৪৫) ও মিজানুর রহমান (৫২)।
আহতরা জানান, তারা যশোর থেকে একটি বাস ভাড়া করে ৪৫ জন চরমোনাই মাহফিলে যাচ্ছিলেন। পথে ভোর ৪টার দিকে বরিশালের গৌরনদী বাজার পার হওয়ার পর বাসের চালক গাড়ির নিয়ন্ত্রণ হারান। এসময় গাড়িটি পাশের একটি খাদে উল্টে যায়। এতে তারা ২৩ জন যাত্রী আহত হন। পরে স্থানীয়দের সহযোগিতায় তারা দ্রুত মাইক্রোবাস ভাড়া করে যশোরে এসে জেনারেল হাসপাতালে ভর্তি হন।
হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার মুরসলীনুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনা আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।
এর আগে মঙ্গলবার চরমোনাই পীরের মাহফিলে যাওয়ার পথে ট্রলারের ধাক্কায় নৌকাডুবির ঘটনায় তিনজনের লাশ উদ্ধার করা হয়; নিখোঁজ ছিল দুজন।
মঙ্গলবার মধ্যরাতের দিকে সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের নলচর বাগরদা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রুদ্রপুর গ্রামের মৃত হবিবুর রহমানের ছেলে জাহিদুল ইসলাম (৫৫), কাবাড়িপাড়ার গোলাম রব্বানীর ছেলে সিরাজুল ইসলাম (৫২) ও হাজী আব্দুল কুদ্দুস (৭০)।
দুর্ঘটনার পর থেকে রুদ্রপুর গ্রামের মৃত আব্দুল ওয়াহেদ আলীর ছেলে আব্দুল কুদ্দুস (৭২) ও কাবাড়িপাড়ার মৃত কছিম উদ্দিন সেখের ছেলে রফিকুল ইসলাম (৬০) নিখোঁজ রয়েছেন।
স্বজনরা জানান, এ ঘটনার পর রুদ্রপুর ও কাবাড়িপাড়া গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।