মোরেলগঞ্জে ফের আগুন

মাসুম বিল্লাহ,বাগেরহাট প্রতিনিধিঃ

মোরেলগঞ্জ পৌরসভার ৮নং ওয়াডের মৃত্যু মোঃ লতিফ ফরাজির ছেলে মোঃ খলিল ফরাজি’র (৫৮) ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার রাত ৮.৪৫ মিনিট এর দিকে এ ঘটনা ঘটে। এদিকে রাতে হঠাৎ করে এমন অগ্নিকাণ্ডে প্রতিবেশীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

পরে খবর পেয়ে রাত ৯.২০ মিনিটের দিকে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিগারেট থেকে আগুনের সূত্রপাত।

প্রতিদিনের মতো রাতে খলিল ফরাজির স্ত্রী ঘরে বসে ই ভাত খাচ্ছিলেন হঠাৎ করে ই বাহিরে ধোঁয়া দেখতে পান। এ সময় তিনি আতঙ্কিত হয়ে চিৎকার করলে প্রতিবেশিরা ছুটে আসেন এবং তার মালামাল বের করতে সাহায্য করেন। আগুনের খবর পেয়ে এলাকায় উৎসুক মানুষের ভিড় জমে যায়।

খবর পেয়ে রাক ৯.২০ মিনিটের দিকে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস এর একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়।
মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ওয়্যারহাউজ ইন্সপেক্টর প্রবীর কুমার দেবনাথ বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে স্টেশন থেকে ঘটনাস্থলে যাওয়ার জন্য রওনা হই এবং রওনা হবার পূর্বে ই মোরেলগঞ্জ ফেরীকতৃপক্ষকে ফোন দিয়ে ফেরী ঘাটে থাকার জন্য বলা হলেও ফেরীঘাটে এসে দেখি ফেরী নদীর ঐপারে। ঐপার থেকে এইপারে গাড়ি নিয়ে আসে। যেখানে আমাদের প্রায় ৩০ মিনিট অপেক্ষা করতে হয় ফেরী কতৃপক্ষের এই দায়িত্বহীনতার কারনে আমরা ঘটনাস্থানে যেতে প্রায় ৪৫ মিনিট লেগে যায়। ঘটনা স্থানে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিগারেট এর আগুন থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।