নাটোর আওয়ামী লীগ কাউন্সিল কে ঘিরে টানটান উত্তেজনা! সকলের প্রত্যাশায় প্রধানমন্ত্রী

সালাহ উদ্দিন, নাটোর প্রতিনিধি :

দীর্ঘ ৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে নাটোর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।
আগামী ২০ ফেব্রুয়ারি নাটোর শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে ওই কাউন্সিলের আয়োজন করা হয়েছে।
সম্মেলনে এখন পর্যন্ত সভাপতি পদে তিনজন ও সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে।
সভাপতি পদে প্রার্থীরা হলেন বর্তমান সভাপতি আব্দুল কুদ্দুস, সহ-সভাপতি আবুল কালাম আজাদ এবং অপর সহ-সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম।
অপরদিকে সাধারণ সম্পাদক পদপ্রার্থীরা হলেন বর্তমান সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান এবং বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন।
জেলা আওয়ামী লীগের দুই গ্রুপ ওই পদ পেতে কাউন্সিলরদের সাথে যোগাযোগ এবং বক্তব্য রেখে চলেছেন।
তবে সকলের মুখে একটি কথা, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে যে পদে ঘোষণা করবেন, তার প্রতিই আস্থাশীল হবেন তারা।
নাটোরের তৃণমূল নেতা-কর্মীদের দাবী,
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নাটোরের এই কাউন্সিল অত্যন্ত গুরুত্বপূর্ণ।  ওই দ্বাদশ নির্বাচনে জেলার আসনগুলোতে নৌকা প্রতীক বিজয়ী করতে সহায়ক ভূমিকা পালন করবে জেলা কমিটি। এমন অবস্থায় নাটোরকে একটি যোগ্য ও সকলের কাছে গ্রহণযোগ্য কমিটি উপহার দেবেন প্রধানমন্ত্রী।
তথ্যমতে
জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনের সাংসদ আব্দুল কুদ্দুস । অপরদিকে নাটোর সদর আসনের সংসদ শফিকুল ইসলাম শিমুল ওই কমিটির সাধারণ সম্পাদক।
প্রায় ৮ বছর আগে গঠিত ওই কমিটি কিছুদিন স্থিতিশীল থাকলেও  পরবর্তীতে সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে প্রকাশ্য দ্বন্দ্ব শুরু হয়।
দীর্ঘ পথচলার পরিক্রমায় বর্তমানে সভাপতির নেতৃত্বে রয়েছে একটি গ্রুপ।
অপরদিকে সাধারণ সম্পাদকের নেতৃত্বে রয়েছে আরেকটি গ্রুপ।
আসন্ন কাউন্সিলকে ঘিরে উভয় গ্রুপই চাচ্ছে তাদের পছন্দের মানুষদের মাধ্যমে সভাপতি, সাধারণ সম্পাদকের পদ সহ গুরুত্বপূর্ণ পদ তাদের আয়ত্তে থাকবে। গঠিত হবে তাদের পছন্দের নেতাদের সমন্বয়ে কমিটি।
কাউন্সিলররা জানান, সভাপতি আব্দুল কুদ্দুসের নেতৃত্বে ওই গ্রুপ চাচ্ছে যাতে সভাপতি থাকেন আব্দুল কুদ্দুস।
আর সাধারণ সম্পাদক পদে আসেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান অথবা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মালেক শেখ।  ওই গ্রুপে অন্যান্য পদের জন্য রয়েছেন গ্রুপ মনোনীত সদস্যরা। ওই গ্রুপকে জেতাতে চালানো হচ্ছে লবিং-গ্রুপিং এবং কাউন্সিলরদের সাথে যোগাযোগ।
এ ব্যাপারে জানতে চাইলে  আব্দুল কুদ্দুস বলেন, সঠিক সত্য নেতৃত্ব চাইলে তাকে সভাপতি করতে হবে।
সাধারণ সম্পাদক প্রার্থী শরিফুল ইসলাম রমজান জানান, যারা জেলা আওয়ামী লীগের মধ্যে হাইব্রিড নেতাদের স্থান দিয়েছে, দেশ থেকে টাকা পাচার করে কানাডাতে বাড়ি করেছে, পুরাতন ত্যাগী আওয়ামী লীগ নেতাদের বঞ্চিত করেছে, তারা নিশ্চয়ই আগামী কাউন্সিলে জেলা আওয়ামীলীগে আসতে পারবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাটোরের সকল খবর জানেন দাবি করে তিনি বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে তৃণমুল মানুষদের কথা বিবেচনায় নিয়ে শেখ হাসিনা নিশ্চয়ই নাটোরে যোগ্য নেতৃত্ব দিবেন।
অপরদিকে  শফিকুল ইসলাম শিমুল দাবি করেন, তিনি সাধারণ সম্পাদক পদ পাওয়ার পর প্রধানমন্ত্রী তাকে যে দায়িত্ব দিয়েছেন তা তিনি অক্ষরে অক্ষরে পালন করেছেন। প্রতিটি নির্বাচনে আওয়ামী লীগের নির্দেশমতো নৌকাকে জয় করতে তিনি মাঠে থেকেছেন। প্রধানমন্ত্রীর চাওয়া মতো তিনি সাধারণ সম্পাদক পদ পাওয়ার পর থেকে আজ পর্যন্ত বিএন পি নেতা
রুহুল কুদ্দুস তালুকদার দুলু জেলায় কোন মিছিল-মিটিং সমাবেশ করতে পারেনি। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বিবেচনায় নাটোরে নৌকার পক্ষে বিজয় আনতে প্রধানমন্ত্রী নিশ্চয়ই যোগ্য নেতৃত্ব নির্বাচন করে দিবেন। প্রধানমন্ত্রী যাকে যেই নেতৃত্ব দেবেন তাকে তিনি মেনে নেবেন।
এক প্রশ্নের জবাবে তিনি দাবি করেন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু টাকা দিয়ে জেলার কিছু নেতাদের দাঁড় করিয়েছে।  এ ব্যাপারে নিশ্চয়ই সঠিক পদক্ষেপ গ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নাটোর -নওগাঁ সংরক্ষিত আসনের এমপি রত্না আহমেদ ও কেন্দ্রীয়
যুব মহিলা লীগ নেত্রী কুহেলি কুদ্দুস মুক্তি জানান, নাটোরের সমস্ত প্রেক্ষাপট জানেন প্রধানমন্ত্রী। আগামী দিনে নাটোরের তৃণমূল মানুষের পাশাপাশি অবহেলিত, যোগ্য, ত্যাগী নেতাদের বিষয়েও জানেন প্রধানমন্ত্রী।  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যোগ্য নেতৃত্ব কে হবেন তা নির্ধারণ করবেন প্রধানমন্ত্রী। আগামী কাউন্সিলে নাটোরের তৃণমূল ও ত্যাগী নেতাদের মূল্যায়ন হবে, সঠিক নেতৃত্ব আসবে। যার মাধ্যমে নাটোরের চারটি আসন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রধান মন্ত্রী
উপহার পাবেন, এমন যোগ্য কমিটি নাটোরকে দান করবেন প্রধানমন্ত্রী।