মোরেলগঞ্জে শিশু ছাত্র লিমন হত্যার সঠিক বিচারের দাবিতে মানববন্ধন

মাসুম বিল্লাহ,বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের মোরেলগঞ্জ কালিকাবাড়ি বাজারে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টার দিকে শিশু ছাত্র লিমন হত্যার সঠিক বিচারের দাবিতে লিমনের পরিবার ও এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
উল্লেখ্য, গেল বছরের ২৯ জুলাই দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে ১০ বছরের স্কুল ছাত্র লিমনের মরদেহ হাত-পা ও গেঞ্জি দিয়ে মুখ বাঁধা অবস্থায় তার বাড়ির অদূরে একটি ডোবায় পাওয়া যায়। মোরেলগঞ্জ পুলিশ ওইদিন মরদেহ উদ্ধার করে এবং ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করে। পরবর্তীতে ঘটনার সাথে জড়িত প্রতিবেশি মোঃ জহুরুল কাজী (৪৯) তার ছেলে এমরান কাজী (১৬) এবং কাওসার কাজী (১৪) তিনজনকে আটক করে। জিজ্ঞাসাবাদ শেষে এমরান কাজীকে রেখে বাকী দুজনকে ছেড়ে দেয় পুলিশ। এ ঘটনায় লিমনের বাবা এনামুল মোল্লা বাদি হয়ে মোরেলগঞ্জ থানায় অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলা নং-২৭ তারিখঃ ৩০.৭.২০২১ খ্রিঃ।
জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে একই এলাকার মোঃ জহুরুল কাজির সঙ্গে তার বিরোধ চলে আসছিল। জহুরুল কাজী পরিকল্পিতভাবে তার পরিবারের সদস্য নিয়ে এ হত্যাকান্ড ঘটিয়েছে বলে শিশু লিমনের পরিবার ও এলাকাবাসীর দাবি। অথচ পুলিশের পক্ষ থেকে শুধুমাত্র এমরান কাজীর (১৬) বিরুদ্ধে অভিযোগ পত্র প্রদান করা হয়েছে। ইতোমধ্যে এমরান কাজী জামিনে বের হয়ে এসে সে এবং জহুরুল কাজির পরিবার সাক্ষীদের হুমকি-ধমকি সহ নানাবিধ ভয়ভীতি প্রদান করছে বলে ভুক্তোভোগিদের দাবি। এর প্রেক্ষিতে স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরীও করা হয়েছে। জিডি নং ১৪৭, তারিখ ০৩.০১.২২।
তাই ন্যায়বিচার বঞ্চিত হওয়ার আশঙ্কায় লিমনের পরিবার ও এলাকাবাসীর পক্ষ হতে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। এ মানববন্ধন কর্মসূচীতে শিক্ষক, রাজনীতিক সহ শত শত মানুষকে অংশগ্রহণ করতে দেখা গেছে। শিশু লিমন দোনা গ্রামের বাসিন্দা এবং কালিকাবাড়ি বাজারের ব্যবসায়ী এনামুল মোল্লার ছেলে ও এপি কালিকাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল।