রাজনৈতিক প্রভাব খাটিয়ে  গ্রেফতারি পরোয়ানা থাকা সত্ত্বেও প্রকাশ্যেই নির্বাচন শপথ গ্রহণের পর গ্রেফতার (ইউপি) চেয়ারম্যান 

মো: নাঈম মিয়া,ভৈরব(কিশোরগঞ্জ)প্রতিনিধি:

কিশোরগঞ্জে শপথ নেয়ার পরই ডিবি পুলিশের হাতে হত্যা মামলায় গ্রেফতার হয়ে কারাগারে গেছেন
নবনির্বাচিত( ইউপি) চেয়ারম্যান সরকার মাে. সাফায়েত উল্লাহ। তিনি ভৈরব উপজেলার সাদেকপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান।

খোঁজ নিয়ে জানাযায়, ভৈরব উপজেলার সাদেকপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক হত্যার ঘটনায় মো: সাফায়েত উল্লাহ সহ ৫১ জনকে অভিযুক্ত করা হয়। ওই মামলার বাদি নিহত মানিকের ছেলে সুজন মিয়া।

ভৈরব থানায় দায়েরকৃত মামলা নং-০৩, তারিখ: ২/১০/২০১৭ খ্রি. জি.আর নং- ৮৫৫ (২) ২০১৭ খ্রি. ধারা: ৩০২/৩৪ দন্ডবিধি গ্রেফতারী ওয়ারেন্ট জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জি আর আদালত-১, কিশোরগঞ্জ থেকে ভৈরব থানার ওসিকে ওয়ারেন্ট তামিল করার জন্য আদেশ দেয়া হয়। ১ ডিসেম্বর, গ্রেফতারী ওয়ারেন্টটি থানায় পৌঁছায়। প্রসেস নং-১৬৫৫/২১, তারিখ: ১/১২/২১।

দীর্ঘদিন পলাতক থাকার পর অভিযুক্ত আসামীগণ কিশোরগঞ্জ আদালতে হাজির হয়। বিজ্ঞ আদালতের বিচারক অভিযুক্ত আসামীদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। ৪১দিন হাজত বাসের পর হাইকোর্ট থেকে আসামীরা জামিন পায়।
ওই জামিনের বিরুদ্ধে বাতিল চাহিয়া বাদী সুজন মিয়ার আবেদনের প্রেক্ষিতে সুপ্রিমকোর্ট আপিল ডিভিশন ওই জামিন আদেশ বাতিল করেন।
করোনা মহামারির কারণে জামিন বাতিলের আদেশপত্র নিম্ন আদালতে আসতে দীর্ঘদিন পেরিয়ে যায়। পরবর্তীতে ওই মামলার অন্যান্য আসামীরা আদালতে হাজির হলেও সাফায়েত উল্লাহ আদালতে হাজির না হওয়ায় সুপ্রিমকোর্টের ওই আদেশ আমলে নিয়ে সাফায়েত উল্লাহ’র বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়।

বুধবার (১৬ ফেব্রুয়ারি)বেলা ১২টায় জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলার মিঠামইন উপজেলার সাত ইউপি চেয়ারম্যান এবং ভৈরব উপজেলার সাদেকপুর ইউপি চেয়ারম্যানের শপথ অনুষ্ঠান ছিল। স্থানীয় সরকারের উপ-পরিচালক উপসচিব মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে শপথ অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম নবনির্বাচিত চেয়ারম্যানদের একসঙ্গে শপথবাক্য পাঠ করান।

শপথ শেষে সম্মেলন কক্ষ থেকে বের হবার সঙ্গে সঙ্গে কিশোরগঞ্জ ডিবি পুলিশের একটি টিম ইন্সপেক্টর শফিকুল ইসলাম নেতৃত্বে কিশোরগঞ্জের ভৈরব উপজেলার  সাদেকপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সরাকার মো: সাফায়েত উল্লাহকে গ্রেফতার করেন। পরে তাকে আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে কারাগারে পাঠিয়ে দেন।

কিশোরগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ইন্সপেক্টার শফিকুল ইসলাম বলেন, সাফায়েত উল্লাহর বিরুদ্ধে একটি হত্যা মামলার ওয়ারেন্ট ছিলো। শপথ শেষ হলে বুধবার দুপুরে সাফায়েত উল্লাহকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য,কিশোরগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত চতুর্থ ধাপের নির্বাচনে নির্বাচিত ইউপি চেয়ারম্যানগণের শপথ অনুষ্ঠিত হলেও গ্রেফতার এড়াতে সেদিন শপথ নিতে আসেনি হত্যা মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি সরকার মো. সাফায়েত উল্লাহ। ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসাবে উপজেলার সাদেকপুর ইউনিয়ন পরিষদে দ্বিতীয়বার চেয়ারম্যান নির্বাচিত হন সরকার মো: সাফায়েত উল্লাহ।রাজনৈতিক প্রভাব কাজে লাগিয়ে গ্রেফতারি পরোয়ানা থাকা সত্ত্বেও প্রকাশ্যেই নির্বাচন করেন তিনি।