ঘোড়াঘাটে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ অনুষ্ঠিত

মনোয়ার বাবু(ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাটে উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে “প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প” (এলডিপি) এর সহযোগিতায় প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক উপজেলা পর্যায়ে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ আয়োজন করা হয়।
বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ঘোড়াঘাট উপজেলা পরিষদ মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিপ্লব কুমার দে,থানা অফিসার ইনচার্জ আবু হাসান কবির, বিপিএম (সেবা) সহ অতিথিরা ফিতা কেটে এবং এক জোড়া পায়রা উড়িয়ে প্রদর্শনীর উদ্বোধন করেন।
শেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা অথিতি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীতে অংশগ্রহণকারিদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। এতে ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এসএম মনিরুল ইসলাম, উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ রুমানা আকতার রোমী, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ রাকিবা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা এখলাস হোসেন সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, উপজেলা একাডেমিক সুপারভাইজার ধ্বীরাজ সরকার, উপ-সহকারি  প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল মতিন সহ অনেকে উপস্থিত ছিলেন।
দিনব্যাপী প্রদর্শনীতে মোট ৪৪ টি স্টল অংশগ্রহণ করেন। এ সময় দেশি-বিদেশি বিভিন্ন প্রকার পাখি, ষাড় গরু, গাভি গরু, মহিষ, ছাগল, ভেড়া,ঘোড়া, হাঁস-মুরগি বিভিন্ন প্রকার কবুতর প্রদর্শন করা হয়।
প্রদর্শনী শেষে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী সহ ৬ ক্যাটাগরিতে ১৮ জন খামারীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।