ডিমলায় বেশি দামে সার বিক্রি করায় চার ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা – দৈনিক এই আমার দেশ  

মনিরুজ্জামান লেবু নীলফামারী প্রতিনিধিঃ 
সরকার নির্ধারিত মুল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করায় নীলফামারীর ডিমলায় চার সার ব্যবসায়ীর কাছ থেকে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার বিকেলে ডিমলা উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের শুটিবাড়ি হাটে আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা শ্যামল রায় উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সার ডিলার আব্দুল বাছেদের ১৫ হাজার, খুচরা ব্যবসায়ী আবু হোসেনের এক হাজার, সেকেন্দার আলীর তিন হাজার এবং আমির আলীর কাছ থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলী জানান, ইউরিয়া সার সরকার নির্ধারিত আট’শ টাকা, পটাশ সাড়ে সাত’শ টাকায় বিক্রি হওয়ার কথা কিন্তু কোন কোন ব্যবসায়ী বেশি দামে সার বিক্রি করছেন কৃষকদের কাছে। এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) বেলায়েত হোসেন জানান, ইউরিয়া সার এক হাজার টাকা ও পটাশ নয়’শ টাকায় বিক্রি হচ্ছিলো এমন অভিযোগ আসলে তাৎক্ষনিক ভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এর সত্যতা পাওয়া যায়। এ সময় চার ব্যবসায়ীর কাছ থেকে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তাৎক্ষনিক ভাবে জরিমানার টাকা পরিশোধ করেন বলে জানান ইউএনও।