ইট ভাটার কারণে ক্ষতিগ্রস্ত পরিবেশ এবং কৃষি উৎপাদন

নাদিম আহমেদ অনিক,বিশেষ প্রতিনিধি-

নওগাঁয় ইট ভাটার কারণে পরিবেশ দূষণ এবং কৃষি উৎপাদন ক্ষতিগ্রস্ত বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় শহরের কেডির মোড় জননী সমাজ উন্নয়ন সংস্থা হল রুমে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সুজন সুশাসনের জন্য নাগরিক নওগাঁ জেলা কমিটি সভাপতি মোফাজ্জল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও প্রভাতি সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক পারভিন আকতার।

নওগাঁ পরিবেশ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ও সুজন সুশাসনের জন্য নাগরিক নওগাঁ জেলা কমিটির সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বেলাল এর সঞ্চলনায় বিশেষ অতিথি হিসাবে জেলা কৃষকলীগের আহবায়ক (ভারপ্রাপ্ত) খোরশেদ আলম, জননী সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আকরামুল ইসলাম, মুড় সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ও জেলা মহিলা আওয়ামীলীগের সাংঠনিক সম্পাদক লাবনী সাহা, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) রাজশাহীর ফিল্ড অফিসার সাইফুল ইসলাম প্রমূখ সহ স্থানীয় ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

আলোচনায় বক্তাগন, ইট ভাটার কারণে পরিবেশ দূষণ এবং কৃষি উৎপাদন ক্ষতিগ্রস্ত সহ পরিবেশ দূষণের কারণ সহ আরও অন্যান্য বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে।