দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন, জটিল সমীকরণে কুড়ুলগাছি -কার্পাসডাঙ্গা

কুড়ুলগাছি প্রতিনিধিঃ দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচনে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার চারটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ই নভেম্বর। হাতে মাএ আর ৫দিন বাকি। কে জিতবে বিজয়ের হাসি আর কে কাদবে পরাজয়ের কান্না, এ নিয়ে চলছে মানুষের মাঝে নানা চিন্তা ভাবনা।
দেখা যাচ্ছে চেয়ারম্যান প্রার্থীদের নিয়েই সাধারণ ভোটারদের আগ্রহ বেশী লক্ষ করা যাচ্ছে। তাছাড়া বর্তমানে ক্ষমতাসীন সরকারের দলীয় মনোনয়ন প্রার্থীদের নিয়ে মানুষের মাঝে নির্বাচনের আমেজ বিরাজ করছে। তবে দামুড়হুদা উপজেলার ৪টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রতিক নৌকা মার্কার প্রচার প্রচারনা সকলের নজর কারলেও দুটি ইউনিয়ন নিয়ে চলছে জটিল সমীকরন। একটি হলো কার্পাসডাঙ্গা অপরটি হলো কুড়ুলগাছি।
কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান খলিলুর রহমান(,ভুট্টো)নৌকা মার্কা নিয়ে মরিয়া নির্বাচনের মাঠ গোছাতে। একই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের (আনারস মার্কা)নিয়ে ইউনিয়নের বিভিন্ন গ্রামে গ্রামে জনসংযোগ করে ভোটারদের মন জয় করে ফেলছে।
অন্যদিকে পাশের ইউনিয়নে কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী  কাফিউদ্দিন (টুটুল) ও নৌকা মার্কা নিয়ে ব্যস্ত সময় পার করছে মাঠ গোছাতে। সকাল থেকে সন্ধা রাত পর্যন্ত গ্রামে গ্রামে জনসংযোগ চালিয়ে ইউনিয়ন বাসীর হৃদয়ে স্থান পেতে মরিয়া। আওয়ামী লীগের কয়েকজন হাতে গোনা নেতাকে নিয়ে কর্মীদের সু সংগঠিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে দিনে দুপুরে। তারপরেও ইউনিয়নের কোনো নেতা কর্মীকে পাশে পাচ্ছেন না বলে অভিযোগ উঠেছে।
চেয়ারম্যান পদপ্রার্থী কাফিউদ্দিন টুটুলের ছোট ভাই দৈনিক সকালের সময়ের সম্পাদক ও প্রকাশক নুর হাকিম তার নিজের যোগ্যতাকে কাজে লাগিয়ে আপন ভাইকে নির্বাচনে জয় করানোর লক্ষ্যে দিন ভর মেহনত করে যাচ্ছে। তবে তাদের এই মেহনত কখনো বিফল হবেন না জানান সাধারন ভোটাররা।
একই ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী ও সাবেক চেয়ারম্যান সরফরাজ উদ্দিন (আনারস মার্কা)নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন জামায়াত ও বিএনপির সম্পর্ন ভোট নিজের হাতের মুঠোয় রাখতে। সর্বশেষ এলাকার হাজার হাজার মানুষ অপেক্ষার পহর গুনছে বিজয়ের  হাসি কে হাসবে আর পরাজয়ের কান্না কে কাদবে।