৭ জেলেকে পিটিয়ে ট্রলারসহ প্রায় ৫০ হাজার টাকার মাছ লুট

নিজস্ব প্রতিবেদকঃ বরগুনার পাথরঘাটায় জলদস্যুরা জেলে বহরে হামলা চালিয়ে একটি মাছ ধরার ট্রলারসহ প্রায় ৫০ হাজার টাকার মাছ ও রসদ সামগ্রী লুট করে নিয়ে গেছেন। এ সময় ওই ট্রলারে থাকা সাত ছেলেকে পিটিয়ে আহত করে মুখোশধারী ১২/১৫ জনের একটি দস্যু বাহিনী এ ঘটনা ঘটায় বলে জানা যায়। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ভোর রাত সাড়ে তিনটার দিকে পাথরঘাটা থেকে প্রায় ১০ কিলোমিটার দক্ষিণ সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদীর মোহনায় এ ঘটনা ঘটেছে।

আহত জেলেরা হচ্ছেনঃ ট্রলারের মালিক জাকির সরদার, জেলে কাওছার হোসেন, আরিফ হোসেন, জামাল হোসেন, রাসেল আকন, ইলিয়াস হোসেন ও সিফাত খান। পটুয়াখালী কুয়াকাটা থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে পাথরঘাটার উদ্দেশ্যে রওনা হয়েছে।

ট্রলারের মালিক জাকির সরদার বলেন, সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদের মোহনায় মাছ ধরার জন্য অপেক্ষা করার সময় রাত সাড়ে তিনটার দিকে নামবিহীন একটি ট্রলারে করে এসে ১২ থেকে ১৫ মুখোশধারী পাইপগানসহ আমাদের ট্রলারে উঠে যায়। আর এ সময় সাত জেলেকে পাইপগান দিয়ে পিটিয়ে আহত করেন। এরপরে পার্শ্ববর্তী অন্য একটি ছোট নৌকায় আমাদের উঠিয়ে দিয়ে ট্রলারসহ অন্তত ৫০ হাজার টাকার মাছ নিয়ে তারা পালিয়ে যান। এছাড়াও আমাদের প্রত্যেকের সঙ্গে থাকা মোবাইল ফোন নিয়ে যায় এবং তাদের প্রত্যেকের হাতে পাইপগানসহ দেশীয় অস্ত্র ছিল।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ডাকাতির খবর আমরা শুনেছি আইনের আশ্রয় নেওয়ার জন্য ট্রলার মালিককে পরামর্শ দেওয়া হয়েছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন বলেন, ট্রলার ছিনতাইয়ের ঘটনা শুনেছি। এতে লিখিত অভিযোগ দিলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।