৫৫ কেজি সোনা গায়েবের মামলা ডিবিতে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক: শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস হাউজের গুদাম থেকে ৫৫ কেজি সোনা নিখোঁজের মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। মামলাটি বিমানবন্দর থানা থেকে উত্তরা গোয়েন্দা বিভাগে হস্তান্তর করা হয়েছে।

বুধবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের উপ-কমিশনার (ডিসি) মো. আকরাম হোসেন। তিনি বলেন, মামলাটি অধিকতর তদন্তের জন্য ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে। ডাকাতির সঙ্গে জড়িত সন্দেহে কয়েকজনকে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়। আমরা আনুষ্ঠানিক তদন্ত শুরু করেছি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত শনিবার (০২ সেপ্টেম্বর) ঢাকা শুল্ক অধিদপ্তরের দৃষ্টি আকর্ষণ করে এই সোনা চুরির ঘটনা। তবে পরদিন রোববার (৩ সেপ্টেম্বর) বিষয়টি প্রকাশ্যে আসে। বিমানবন্দরের গুদামে দিনভর তল্লাশি চালিয়ে ৫৫ কেজি সোনা চুরি বা চুরি হয়েছে বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ ঘটনায় চার কর্মকর্তা-কর্মচারীকে দায়ী করলেও অজ্ঞাতদের আসামি করে মামলা হয়েছে। পুরো ঘটনা তদন্তে কাস্টমসের যুগ্ম কমিশনার মিনহাজ উদ্দিনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম গঠন করেছে কাস্টমস।

রোববার (০৩ সেপ্টেম্বর) রাতে ঢাকা শুল্ক বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ সোহরাব হোসেন বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা করেন।