২১ দিনেও গ্রেফতার হয়নি আসামী, ন্যায়বিচার নিয়ে শংঙ্কা ভুক্তভোগী পরিবারের

রোমান বেপারী, মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের ডাসারে নারী নির্যাতন ও যৌতুক মামলার ওয়ারেন্টভুক্ত আসামীকে ২১ দিনেও গ্রেফতার করতে সক্ষম হয়নি ডাসার থানা পুলিশ। প্রশাসনের গাফিলতির ফলে আসামী এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে বলে অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার। ফলে ন্যায় বিচার পাওয়া নিয়ে শংঙ্কা প্রকাশ করছেন ভুক্তভোগী পরিবারের।

মামলা ও ভুক্তভোগী পরিবার এর তথ্য মতে, ডাসার উপজেলার দক্ষিন মাইজপাড়া গ্রামের অসহায় আবুল হাসেমের মেয়ে নাসিমা বেগমকে প্রায় ১০ বছর আগে পরিবারিকভাবে বিয়ে করেন দক্ষিন ভাউতলী গ্রামের রকিব হাওলাদারের ছেলে আলামীন। বিয়ের পর তাদের সংসারে ১ ছেলে ও ১ মেয়ে জন্মলাভ করে। এ সন্তান জন্মের পরই আলামীন বিভিন্ন সময় যৌতুকের দাবিতে নাসিমাকে শারীরিকভাবে নির্যাতন চালিতে থাকে। নাসিমার পরিবার গরীব হওয়ায় এ যৌতুকের টাকা দিতে ব্যর্থ হওয়ায় তার উপর আরো নির্যাতনের মাত্রা বেড়ে যায়। এক পর্যায়ে নির্যাতন সইতে না পেরে নাসিমা তার দুই সন্তান নিয়ে নিন্মবিত্ত বাবার বাড়িতে আশ্রয় নেয়। এরপর থেকে আলামীন তার স্ত্রী ও সন্তানদের সাথে সকল যোগাযোগ রক্ষা বন্ধ করে দেন। এতে করে নাসিমা অর্থভাবে তার দুই সন্তান নিয়ে অর্ধহারে দিন পার করছেন। পরে নিরুপায় হয়ে নাসিমা বেগম বাদী হয়ে ২০১৮ সালের ৫ ই আগস্ট মাদারীপুর সদর দায়রা ও জজ আদালতে নারী-শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে আদালত আলামিন হাওলাদারকে গ্রেফতারের জন্য ২০২১ সালের ৭ই সেপ্টেম্বর ওয়ারেন্ট প্রদান করে ডাসার থানা পুলিশের কাছে।

এর পরে, মামলার ওয়ারেন্টভুক্ত আসামী আলামিন হাওলাদারকে গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার (১৬ ই সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন করেছে অসহায় ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী নাছিমা বেগম বলেন, আলামীন আমারে আর আমার বাচ্চাগো খাওনপড়ন দেয় না, এই নিয়া আমি মাদারীপুর কোর্টে একটা মামলা করছি। ওয়ারেন্ট বের হওয়ার পরও পুলিশ এহনো আলামিনরে ধরে না। এহন পুলিশ প্রশাসন যদি এর একটা বিহিত না করে তাইলে আমার বাচ্চাগো লইয়া মরা ছাড়া আর কোনো গতি নাই।

মাদারীপুর জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, আমরা ঘটনার ব্যাপারে অবগত আছি, আসামীকে ধরার জন্য আমাদের ডাসার থানা পুলিশ জোর প্রচেষ্টা চালাচ্ছে এবং অতিদ্রুত আসামীকে আইনের আওতায় আনা হবে।