হৃদরোগে আক্রান্ত হয়ে মারাগেলেন ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি শিকদার মোশারফ হোসেন

শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শিকদার মোশারফ হোসেন সোনা (৭২) মারা গেছেন। হৃদরোগে আক্রান্ত হয়ে আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ঝিনাইদহ সদর হাসপাতালে তিনি মারা যান। সকালে তিনি নিজ বাড়িতে অসুস্থ হলে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়া হয়। এরপর সকাল ১০টার পরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন।
শিকদার মোশারফ হোসেন শৈলকুপা উপজেলা পরিষদের পর পর দুইবার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। দীর্ঘ ১৭ বছর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গত ৪ বছর দলটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছিলেন ।
তার মৃত্যুতে ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের সংসদ সদস্য ও ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহ জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাস, জেলা আওয়ামীলীগের সাগঠনিক সম্পাদক এম হাকিম আহমেদ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন । এছাড়া বিভিন্ন রাজনৈতিক দল, উপজেলা আওয়ামীলীগ, অংগ সংগঠন ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।
দীর্ঘ ষাট বছরের বর্নাঢ্য রাজনৈতিক জীবনে তিনি আওয়ামীলীগ ও ৭৫ পরবর্তী সময়য়ে কিছুকাল জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)“র সাথে জড়িত ছিলেন। ১৯৯৩ সালে তিনি শৈলকুপা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। টানা ১৭ বছর সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৫ সালে তিনি শৈলকুপা উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন। এছাড়া পরপর দুইবার উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে তিনি শৈলকুপার ৭ নং হাকিমপুর ইউনিয়নের ২বার চেয়ারম্যানও নির্বচিত হয়েছিলেন ।
পারিবারিক জীবনে তিনি ৫ সন্তানের জনক। তার বড় ছেলে মনিরুজ্জামান টুকু বাংলাদেশ পুলিশের একজন পুলিশ সুপার হিসাবে ঢাকা সিআইডিতে কর্মরত আছেন। মেজো ছেলে কামজ্জামান জীকু ৭ নং হাকিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ,ছোট ছেলে ওয়াহিদুজ্জামান ইকু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক। তার স্ত্রী শেফালী খাতুন ও দুই কন্যা গৃহীনি । আজ বাদ জোহর শৈলকুপা সরকারি কলেজ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং ৭ নং হাকিমপুর ইউনিয়নের নলকোলা গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।