হিন্দু ধর্ম থেকে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করলেন চুয়াডাঙ্গার গড়াইটুপির ষষ্ঠী কুমারে পরিবারের ৩ সদস্য

আব্দুস সেলিমঃ চুয়াডাঙ্গা সদর উপজেলার দর্শনা থানাধীন গড়াইটুপি ইউনিয়নের দাস পাড়ায় ষষ্ঠী কুমার নামে একই পরিবারের ৩ জন হিন্দু ধর্ম থেকে স্বেচ্ছায় পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বৃহস্পতিবার তাঁরা নোটারি পাবলিক চুয়াডাঙ্গা কার্যালয়ে হাজির হয়ে সনাতন ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার দর্শনা থানাধীন গড়াইটুপি ইউনিয়নের দাস পাড়া গ্রামের শ্রী রাজকুমারের ছেলে ষষ্ঠী কুমার তার স্ত্রী রুপালী রানী ও তাদের একমাত্র কন্যা সংগীতা রানী হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। সনাতন ধর্ম পরিবর্তন করে ষষ্ঠী কুমার তাঁর নাম পরিবর্তন করে রাখেন আল আমিন, তার স্ত্রী রুপালী রানীর নাম পরিবর্তন করে রাখেন সুমাইয়া ও তাদের একমাত্র কন্যা সংগীতা রানীর নাম পরিবর্তন করে রাখেন মারিয়াম। এর আগেও ২০১০ সালে সনাতন ধর্ম থেকে ইসলাম গ্রহণ করেছিলেন তিনি। তবে নানা চাপে তাঁকে পূর্বের ঠিকানাতে ফিরতে গেলেও সনাতন ধর্ম-পালন করেন নাই বলে তিনি জানান।

এ বিষয়ে নবমুসলিম আল আমিন বলেন, ‘আমি ছোট বেলা থেকে সনাতন ধর্মের অনুসারী হয়েও ধর্মীও দৃষ্টিকোন থেকে বুঝতে পারি যে ইসলাম ধর্মের শরিয়ত মোতাবেক চলাফেরা এবং তাদের সামাজিক ব্যবস্থা অত্যান্ত সুচিন্তিত ও শৃঙ্খলাবদ্ধ। অনেক চিন্তা-ভাবনা করে আমি এই সিদ্ধান্ত নিই যে ইসলাম ধর্মই সত্য ধর্ম, শান্তির ধর্ম। তাই আমার ভবিষ্যৎ ও আখিরাতের কথা চিন্তা করে আমি একজন মুসলমান ইমাম দ্বারা তওবা করে কালেমা তৈয়বা পাঠ করে বাপ-দাদার সনাতন ধর্ম ত্যাগ করে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করি। আমাদের ধর্মান্তরের ব্যাপারে কেউ আমাদের জোর জবরদস্তি করে নাই, বা ধর্মীয় লোভ দেখায় নাই। আমরা স্বেচ্ছায় এবং অন্যের বিনা প্ররোচণায় পবিত্র ইসলাম ধর্মের ওপর বিশ্বাস স্থাপন করে এই ধর্ম গ্রহণ করি। তবে ইসলামি শরিয়ত মোতাবেক পরিবারের সকলকে আমি পাশে রেখে ও খেদমত করার চেষ্টা করব ইনশাআল্লাহ।’

তিনি আরো বলেন, আমি ইসলাম গ্রহণের পর ধর্মান্তরিত তিনজন তাদের পরিবার ছেড়ে পার্শ্ববর্তী জেলার সাফদারপুরে আছি।আমাদের জন্য সবাই দোয়া করবেন। আমিন।