হার্টে ছিদ্র রানার, ছে‌লে‌কে বাঁচা‌তে চায় বাবা-মা

ত্রিশাল (ময়মন‌সিংহ) প্রতি‌নি‌ধি : একমাত্র ছেলের অসুস্থতা ঘিরে দুশ্চিন্তায় দরিদ্র এ পরিবারটি। অসুস্থ‌্য রানা ময়মনসিংহের ত্রিশাল উপজেলার আমিরাবাড়ি ইউনিয়নের গুজিয়াম গ্রামের ধনিয়াচালার জেলে জুয়েল ফকির একমাত্র ছেলে।

 

জানা যায়, অসুস্থ হওয়ার পর শুরু হয় কবিরাজি ঝাড়ফুকের চিকিৎসা। কিন্তু রোগ সারার কোনো লক্ষণ না দেখে হাসপাতালে নিয়ে যাওয়া অসুস্থ‌্য রানা‌কে। পরীক্ষা-নিরীক্ষায় হার্টে তিনটি ছিদ্র ধরা পড়ে। এর জন্য শিশুটির অপারেশন প্রয়োজন। লাগবে মোটা অঙ্কের টাকা। চিকিৎসকের এমন কথা শুনে চিন্তায় পড়েন বাবা-মা।

 

পঞ্চম পড়ুয়া ১২ বছর বয়‌সি রানা পড়াশোনা করে ভালো চাকরি করে সংসা‌রের হাল ধর‌বে। সন্তানের এমন স্বপ্নের কথা শুনেও বিপা‌কে বাবা জুয়েল ও মা রুনা আক্তারের। জাল দিয়ে মাছ ধরে সংসার চালাতে গিয়ে হিমসিম খেতে হয়। ধার-দেনা ও জমানো কিছু টাকা ব্যয় করে ছেলের চিকিৎসা করাতে গিয়ে এখন নিঃস্ব হয়ে পড়েছেন তিনি। কিন্তু ছেলেকে উন্নত চিকিৎসার অভাবে একমাত্র ছেলে হৃৎপিণ্ডের ছিদ্র দি‌ন দিন বেড়েই চলেছে।

 

রোগ না সারায় প্রথমে ময়মনসিংহ, পরে ঢাকার এ এম জেড মহাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শিশু রোগ বিশেষজ্ঞকে দেখানোর পর পরীক্ষা-নীরিক্ষায় হার্টে ৩টি ছিদ্র ধরা পড়ে। সুস্থতার জন্য চিকিৎসক অপারেশনের কথা বলেন। এর জন্য প্রয়োজন হবে ৮ লাখ টাকা। পরে টাকার অভাবে চিকিৎসা না করিয়ে ছেলেকে বাড়িতে ফিরিয়ে আনা হয়। চিকিৎসা না করাতে পারলে হয়তো ছেলেকে বাঁচাতে পারবেন না- এমন চিন্তায় বাকরুদ্ধ হয়ে পড়েছেন জুয়েল। তাই সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন বাবা জুয়েল।

 

 

আমিরাবাড়ি ইউপি সদস্য আব্দুস সালাম ফকির বলেন, পরিবারটি খুব অসহায়। অসহায় পরিবারটিকে সবার সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া উচিত। এ ব্যাপারে প্রধানমন্ত্রী ও সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন শিশু রানার বাবা-মা। চিকিৎসা সহযোগিতার জন্য এই নম্বরে- ০১৭২৮৬৮৩৮২২(বিকাশ) যোগাযোগ করার আহ্বান জানান শিশু রানার বাবা জুয়েল ফকির।