হরিরামপুরে জমি সংক্রান্ত বিরোধে এক যুবককে পিটিয়ে জখম

সাকিব আহমেদ, হরিরামপুর(মানিকগঞ্জ): মানিকগঞ্জের হরিরামপুরের বাল্লা ইউনিয়নের দক্ষিণ গোড়াইল গ্রামে জমির আইল নিয়ে বিরোধের জেরে মহিদুর রহমান (৩০) নামের এক যুবককে পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে।

গত রবিবার (৩১ অক্টোবর)  রাত সাতটার দিকে এ ঘটনা ঘটে । ওই দিন রাতেই গুরুতর আহত অবস্থায় মহিদুর রহমানকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহত মহিদুর রহমান ওই গ্রামের মৃত সিকিম আলীর ছোট ছেলে। এ ব্যাপারে সেদিন রাতেই মহিদুর রহমানের বড় ভাই জহিরুল ইসলাম থানায় অভিযোগ করেন।
এলাকাবাসী ও অভিযোগসূত্রে জানা যায়, গত ২৯  অক্টোবর (শুক্রবার) সকালে দক্ষিণ গোড়াইলের ফসলের মাঠে (চকে) জমির আইলে বেড়া দেওয়া নিয়ে কথা-কাটাকাটি হয় পাশ্ববর্তী জমির মালিক সুলতানের ছেলে মো. হৃদয় (১৮) এর সাথে জহিরুল ইসলাম ও আহত মহিদুর রহমানের। কথা কাটাকাটির এক পর্যায়ে হাতিহাতিরও সৃষ্টি হয়। বিষয়টি এলাকার গন্যমান্যদের জানালে তারা স্থানীয়ভাবে মিমাংসা করে দেন।
পরবর্তীতে রোববার সন্ধ্যা ৭ টার দিকে মহিদুর রহমান ঝিটকা বাজার থেকে বাড়ি ফেরার পথে শেরুর বাড়ির সামনে আসতেই রাস্তা রোধ করে সুলতানের ছেলে মো. হৃদয়, মোহনের ছেলে মো. ইমন (১৯), সাইদের ছেলে মো. আসিফ সহ অজ্ঞাত  আরও ৫/৬ জন মিলে দেশীয় অস্ত্র লোহার লাঠি দিয়ে এলোপাতাড়ি আঘাত করে।
হামলায়  রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়ে। এসময় আহতের কাছে থাকা একলক্ষ দশ হাজার টাকা ছিনিয়ে নিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে দ্রুত চলে যায় হামলাকারীরা। চিৎকার চেচামেচিতে আশপাশের লোকজন ছুটে এসে রক্তাক্ত অবস্থায় মহিদুরকে উদ্ধার করে রাতেই মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয় বলে অভিযোগ সূত্রে জানা যায়।
এ ব্যাপারে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম  অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান,  “অভিযোগ পেয়েছি। তদম্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।”