হরতালে বাস চলাচল নিয়ে যে ঘোষণা দিল মালিক সমিতি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি জানিয়েছে, আগামীকাল রোববার (১৯ নভেম্বর) থেকে বিএনপি-জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতালে ঢাকাসহ সারা দেশে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে। শনিবার (১৮ নভেম্বর) বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির বর্ধিত সভায় এই ঘোষণা দেওয়া হয়। এতে সমিতির প্রায় ১২০টি জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

সভায় সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, বিএনপি-জামায়াতের ডাকা আগামীকাল থেকে হরতাল-অবরোধ উপেক্ষা করে ঢাকাসহ সারা দেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল স্বাভাবিক থাকবে। সমাবেশ, হরতাল ও অবরোধ কর্মসূচির নামে বিএনপি-জামায়াত দলীয় সন্ত্রাসীরা ঢাকাসহ সারা দেশে ১২০টি গাগিতে অগ্নিসংযোগ করেছে এবং ২২৫টি গাড়ি ভাঙচুর করেছে।

তিনি বলেন, আন্দোলনের নামে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ কোনোভাবেই বরদাস্ত করা যায় না। হরতাল-অবরোধে ক্ষতিগ্রস্ত গাড়ির ক্ষতিপূরণ পূর্বের ন্যায় এবারও প্রদান করবেন বলে প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন।

সভায় হরতাল-অবরোধে ঢাকাসহ সারা দেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল স্বাভাবিক রাখার জন্য সারা দেশের পরিবহন মালিকদের অনুরোধ জানানো হয়। নেতারা হরতাল-অবরোধের দিনগুলোতে গাড়ি চলাচল যাতে কোনো প্রকার বাধাগ্রস্ত না হয় তার জন্য রাজধানী ঢাকাসহ জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান।