হরতালের কর্মসূচিতে যাচ্ছে বামজোট

নিজস্ব প্রতিবেদকঃ
নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ভয়াবহ ঊর্ধ্বগতির প্রতিবাদে আন্দোলনের কর্মসূচি দেবে বাম গণতান্ত্রিক জোট। চলতি মাসেই হরতালের মতো কঠোর কর্মসূচি ঘোষণা করবে এই জোট। গতকাল জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এ কথা জানান। এ দিকে বাম গণতান্ত্রিক জোটের রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান জানিয়েছেন, কর্মসূচি ঘোষণা করতে বাম গণতান্ত্রিক জোট গতকাল শুক্রবার বেলা ১১টায় পুরানা পল্টনে মুক্তি ভবনের প্রগতি মিলনায়তনে সংবাদ সম্মেলন করবে। সেখানেই কর্মসূচির ব্যাপারে বিস্তারিত জানানো হবে। সংবাদ সম্মেলনে জোটের সমন্বয়ক সাইফুল হকসহ জোটের শীর্ষ নেতারা বক্তব্য রাখবেন।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ : এ দিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রতিরোধে গতকাল রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিপ্লবী
ওয়ার্কার্স পার্টি। অবশ্য দ্রব্যমূল্য বৃদ্ধির ইস্যুতে বিক্ষোভ পক্ষ কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। গতকাল কর্মসূচির প্রথম দিনে সকালে সেগুনবাগিচা কাঁচাবাজারের সামনে বিক্ষোভ সমাবেশে পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে গরিব ও স্বল্পআয়ের কোটি পরিবারগুলোতে হাহাকার দেখা দিয়েছে। কোটি কোটি মানুষের খাদ্যগ্রহণ কমেছে। মজুদের ঘাটতি না থাকলেও ক্রয়ক্ষমতা না থাকায় দুই বেলা খাওয়াও কঠিন হয়ে পড়েছে।
অথচ মন্ত্রী ও সরকারি দলের নেতারা না খাওয়া বুভুক্ষু মানুষের আহাজারি আর অসহায়ত্ব নিয়ে কটাক্ষ করছেন। গুরুতর এই খাদ্য পরিস্থিতিতে নারী ও শিশুরা সবচেয়ে বেশি ভুক্তভোগী। তিনি সরকারকে অবিলম্বে গণরেশনিং চালু, টিসিবির বরাদ্দ বৃদ্ধি, ন্যায্যমূল্যের দোকান খোলা ও সবচেয়ে অভাবী দেড় কোটি পরিবারের কাছে নগদ টাকা ও খাদ্যসামগ্রী পৌঁছানোর আহ্বান জানান।
সমাবেশে আকবর খান, মোফাজ্জল হোসেন মোশতাক, স্নিগ্ধা সুলতানা ইভা, কামরুজ্জামান ফিরোজ, ইউসুফ জামিল, ইফতেখার চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।