হঠাৎ ই-মেইলে হামলার উড়ো বার্তা, কোহলিদের নিরাপত্তা জোরদার

স্পোর্টস ডেস্ক: বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল যখন খেলায় ব্যস্ত, ঠিক তখনই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে একটি মেইল বার্তা এসেছে। সেখানে বলা হয়েছে ক্যারিবীয় সফরে ভারতীয় দলের ওপর হামলা হতে পারে।

টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজে অংশ নিতে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে ভারত।

এমন খবরের পর হঠাৎই কড়া নিরাপত্তায় মুড়ে দেওয়া হল ক্যারিবিয়ান সফরে থাকা ভারতীয় ক্রিকেট দলকে।

ব্যাপারটা কী? আসলে পাকিস্তানের চ্যানেল ‘জিও টিভি’র খবরে দেখানো হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একটা উড়ো ই-মেল পেয়েছে। যাতে লেখা আছে, ক্যারিবিয়ান সফরে থাকা টিম ইন্ডিয়া নাকি নিরাপত্তাজনিত সমস্যায় পড়তে পারে। এর সঙ্গে আবার ভারতীয় শিবিরে টেনশনের চোরাস্রোত বাড়িয়ে শোনা যায়, ত্রিনিদাদে বিরাটদের টিম হোটেলের বাইরে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তিকেও নাকি ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে। তবে সংবাদ সংস্থার খবর বলছে, একটি হুমকি মেসেজ পায় বিসিসিআই। যেখানে বলা হয়, কোহলিদের সমস্ত গতিবিধিতে নজর রাখা হচ্ছে। তারপরই হঠাৎ করে ভারতীয় দলের নিরাপত্তা জোরদার করা হয়েছে। নড়েচড়ে বসেছেন সিকিউরিটি ম্যানেজার।

অ্যান্টিগায় পৌঁছনোর পর দলের সিকিউরিটি ম্যানেজারের নির্দেশ থেকে এক পা-ও নড়তে দেওয়া হচ্ছে না ক্রিকেটারদের। বিরাট কোহলি থেকে রোহিত শর্মা। ভারতীয় দলের প্রত্যেক তারকাকে বলে দেওয়া হয়েছে দলের সিকিউরিটি ম্যানেজারের অনুমতি না নিয়ে তাঁরা কোথাও যেতে পারবেন না। আঁটসাঁট নিরাপত্তা প্রসঙ্গে ভারতীয় দলের মিডিয়া ম্যানেজার আনন্দ
সুব্রহ্মণ্যম বললেন, হ্যাঁ এটা ঘটনা যে ক্রিকেটাররা যেমন খোলামেলাভাবে ঘুরছিল সেই তুলনায় অ্যান্টিগায় নিরাপত্তা অনেক বাড়ানো হয়েছে। টিমের প্রতিটা গতিবিধিতেই নিরাপত্তারক্ষীরা নজর রাখছে। এখন থেকেই পদক্ষেপ নেওয়া হচ্ছে যাতে ভারতীয় দলের নিরাপত্তা নিয়ে কোনও সমস্যা না হয়। যে কোনও পরিস্থিতিতেই দলকে নিরাপদ রাখতে হবে।

এদিকে এরই মধ্যে প্র্যাকটিস ম্যাচের দ্বিতীয় দিনও ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিরুদ্ধে পাল্লা ভারী ভারতীয়দের। ইশান্ত শর্মা, উমেশ যাদব এবং কুলদীপ যাদবের দাপুটে বোলিংয়ে মাত্র ১৮১ রানেই গুটিয়ে যায় ক্যারিবিয়ান প্রথম ইনিংস। জবাবে দ্বিতীয় দিনের শেষে এক উইকেট খুইয়ে ভারতীয়দের স্কোর ৮৪। ওপেনার হিসেবে ফের ব্যর্থ ময়ঙ্ক আগরওয়াল (১৩)। ক্রিজে রয়েছেন অধিনায়ক অজিঙ্ক রাহানে (২০) এবং হনুমা বিহারী (৪৮)। আপাতত ২০০ রানে এগিয়ে ভারতীয় শিবির। তিনদিনের প্রস্তুতি ম্যাচে ভারতের জয় এখন শুধু সময়ের অপেক্ষা। তবে হোম ফেভরিটরা ম্যাচ ড্রয়েরই চেষ্টা করবে।