স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গনহত্যার পরিবেশ থিয়েটার শীর্ষক নাটক ডাকরা এবং তারপর মঞ্চায়ন প্রসঙ্গে প্রেস ব্রিফিং

বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গনহত্যার পরিবেশ থিয়েটার শীর্ষক নাটক ডাকরা এবং তারপর মঞ্চায়ন প্রসঙ্গে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মোহম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক খোন্দকার মোহম্মদ রেজাউল করিম, জেলা কালচারাল অফিসার মো: রফিকুল ইসলাম,
প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট নকিব সিরাজুল হক, নাটকের নির্দেশক শামসুল হাদীসহ বিভিন্ন প্রিন্টিও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে জেলা কালচারাল অফিসার মোঃ রফিকুল ইসলাম জানান, সভায় জানানো হয় মহান মুক্তিযুদ্ধে বাগেরহাটের রামপাল উপজেলার ডাকরায় ১৯৭১ সালের এপ্রিল ও মে এই দুই মাসে সহ সর্বাধিক মানুষের গনহত্যার করুন কাহিনী নিয়ে স্থানীয় প্রায় দুইশত শিল্পী ও সহযোগীদের নিয়ে আগামী ১৮ই ডিসেম্বর মঞ্চস্থ হবে দেড় ঘন্টার এই নাটকটি। এই নাটকটিতে মুক্তি যুদ্ধের ভয়াবহ করুন কাহিনী তুলে ধরা হবে যা বর্তমান প্রজন্মের জন্য একটি মুক্তি যোদ্ধের শিক্ষণীয় নাটক হতে পারে।

জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি এর আয়োজন করে। তিনি আরো জানান, আগামী ১৮ডিসেম্বর অনুষ্ঠিত বাগেরহাটের রামপাল উপজেলার ডাকরায় গনহত্যার পরিবেশ থিয়েটার শীর্ষক নাটক ডাকরা এবং তারপর মঞ্চায়ন হরে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রানালয়নের উপমন্ত্রী হাবিবুর নাহার এমপি, এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচিত্র বিভাগের পরিচালক আফছানা করিম,উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা প্রশাষক মোহম্মদ আজিজুল হক। অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন পুলিশ সুপার কে এম আরিফুল হক, রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকতা মোঃ কবির হোসেন প্রমুখ।