সুনামগঞ্জে শিশু তোফাজ্জল হত্যার বিচার ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে তাহিরপুরে মানববন্ধন

মাহফুজুর রহমান, সুনামগঞ্জঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্তে মাদ্রাসা পড়–য়া শিশু তোফাজ্জল(৭) হত্যার দ্রæত বিচার ও শিশুর প্রতি সব ধরণের সহিংসতা বন্ধে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলা সদরে এক মানববন্ধন অনুষ্টিত হয়েছে। তাহিরপুর‘খেলাঘর’ তাহিরপুর উপজেলা শাখার আয়োজনে গতকাল মঙ্গলবার সকাল ১১ টার সময় উপজেলা পরিষদ সংলগ্ন আব্দুজ জহুর চত্বরে এ মানববন্ধনের বিভিন্ন শাখা খেলাঘর আসরের সদস্যদের অংশ গ্রহণে নানা ধরণের ¯েøাগান স্বম্বলিত প্ল্যাকার্ড ও ফেস্টুনসহ প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা শাখার খেলাঘর সভাপতি গোলাম সরোয়ার লিটন, সাধারণ সম্পাদক মাকছুম আহমেদ, সহসভাপতি হুসাইন আহমদ তৌফিক, সোহেল আহমদ সাজু, ক্রীড়া ও শরীরচর্চা বিষয়ক সম্পাদক মেঘনা আক্তার, শাখা আসরের সদস্য ফারিয়া কানিজ, নীলুফা ইয়াসমিন, নওরিন আক্তার, শাম্মী আক্তার, তমা, জোহা, পলি, জবা , লিজা ও শাকিরা। মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দে, উপজেলা স্বে”ছাসেবকলীগ সাধারণ সম্পাদক ইমরান হোসেন বিপক, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক শাহজাহান কবীর, ভাড়ায় চালিত তাহিরপুর উপজেলা মোটর সাইকেল চালক সমিতির সভাপতি তুহিন মিয়া প্রমুখ।
বক্তারা তোফাজ্জল হত্যার দ্রæত বিচার দাবি করেন। এবং শিশুর প্রতি সবধরণের সহিংসতা বন্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
উল্লেখ্য গত ৮ জানুয়ারি বুধবার বিকালে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাঁশতলা গ্রামের জোবায়েল মিয়ার ছেলে তোফাজ্জল হোসেন নিজ বাড়ি থেকে নিঁখোজ হয়। ঘটনার ৪দিন পর ১১ জানুয়ারি শনিবার ভোরে নিজ বসতঘরের লাগোয়া হবি মিয়ার ঘরের পিছন থেকে বস্তাবন্ধী লাশ উদ্ধার করে তাহিরপুর থানা পুলিশ। এ সময় তার ডান চোখ নষ্ট , ডান পা ভাঙা এবং শরীরের বিভিন্ন ¯’ানে জখমরে চিহৃ ছিল। তোফাজ্জল নিজ গ্রামে অব¯ি’ত বাঁশতলা হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল । ঘটনায় সম্পৃক্ততার সন্দেহে তোফাজ্জলের আপন দুই চাচা, ফুফু, ফুফাসহ ৭ জন জেলহাজতে এবং বিভিন্ন মেয়াদে রিমান্ডে আছেন। ¯’ানীয়দের সন্দেহ পারিবারিক দ্বন্ধের বলি হয়েছেন শিশু তোফাজ্জল হোসেন।