সিরাজগঞ্জে বাল্যবিয়ের অপরাধে দুই জনের অর্থদন্ড

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জে দুই অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়ের বাল্যবিয়ের আয়োজন করার অভিযোগে কনের মা সহ দু’জনকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

১ মার্চ গভীর রাতে সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান এ দণ্ডাদেশ দেন৷ এর আগে রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের হাট সারুটিয়া গ্রামে অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধ করা হয়।

২২ মার্চ সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।তিনি জানান, হাট সারোটিয়া গ্রামের মালয়েশিয়া প্রবাসী বাবর প্রামাণিকের মেয়ে ও সয়দাবাদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী মারুফা সুলতানার ১৪,সহিতবগুড়ার ধুনট উপজেলার ধুনট দক্ষিণ পাড়া গ্রামের সোনাউল্লার ছেলে মোহাম্মদ আলীর ১৮, বিয়ের আয়োজন চলছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে কাজী কৌশলে পালিয়ে যায়।

ওই রাতেই সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বরের নানা তোজাম উদ্দিন ও কনের মা আমিনা বেগমকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। পরে কনের মায়ের কাছ থেকে মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে মুচলেকা নেওয়া হয় বলেও জানান তিনি।