সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লাকে বিদায়ী সম্বর্ধনা প্রদান 

সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লাকে বিদায়ী সম্বর্ধনা প্রদান
মো.নজরুল ইসলামঃমানিকগঞ্জ প্রতিনিধি
“যেতে নাহি দিব হায়,তবু যেতে দিতে হয়” সরকারি নির্দেশনায় উচ্চ পদায়নের ফলে জনাব রুনা লায়লা পরিকল্পনা মন্ত্রনালয়ে উপসচিব হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন।
তিনি সিংগাইর উপজেলা প্রশাসনে নিষ্ঠার সহিত দায়িত্ব করেন।
আজ সিংগাইর উপজেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে ও সংগঠনের আয়োজনে জনাব রুনা লায়লা’র বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আনোয়ারা খাতুন এর সভাপতিত্বে ও আবৃত্তি শিল্পী শাকিল আহমেদ সনেট এর সঞ্চালনায় বিদায়ী বক্তব্য রাখেন উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা জনাব রুনা লায়লা।
বিদায়ী শুভেচ্ছা আলোচনায় আরো অংশগ্রহণ করেন জেলা কালচারাল অফিসার জনাব সেলিনা সাঈয়েদা সুলতানা আক্তার, খেলাঘর আসর এর জেলা সভাপতি অধ্যাপক জগদীশ চন্দ্র মালো, সাংস্কৃতিক সংগঠক অধ্যাপক বেনিমাধব সরকার, রেখা শিল্পীগোষ্ঠীর পরিচালক  রেখা রানী দাস, বারসিক কর্মকর্তা শিমুল কুমার বিশ্বাস, নিরাভরণ থিয়েটারের সভাপতি শাহাদাত সন্দীপন সায়েম,সাধারণ সম্পাদক সাইফ সুজন প্রমুখ।
আলোচনায় দক্ষ এই নির্বাহী কর্মকর্তার অজানা অনেক গুনের কথা জানা যায়। তিনি করোনাকালীন সময়ে ঝুঁকি নিয়ে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। শিল্পীদের আর্থিক সহায়তাসহ সাংস্কৃতিক চর্চায় উপযুক্ত স্থান ও উন্মুক্ত মঞ্চ ও উপকরণ দিয়ে সহায়তা করেছেন।

অনেক খাসজমি দখলমুক্ত করে ভূমিহীনদের আশ্রয়ের ব্যাবস্থা করেছেন। এগুলো ছারাও তার উল্লেখযোগ্য ইতিবাচক কর্মকাণ্ডে সিংগাইর অঞ্চলের সচেতন মানুষ তাকে মনে রাখবে। মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হয়ে আগামীদিনে তিনি রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন ও দেশপ্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত রাখবেন।