সাতক্ষীরা-খুলনা মহাসড়কে ট্রাক পিকআপ সংঘর্ষে শ্রমিক নিহত ২, আহত ২২

আব্দুস সালাম, ভ্রাম্যামান প্রতিনিধি (সাতক্ষীরা): সাতক্ষীরা-খুলনা মহাসড়কের তালা উপজেলার শুভাষিনী কলেজের পাশে ট্রাক-পিকআপের মুখোমুখি  সংঘর্ষে  দু’জন   শ্রমিক নিহত ও ২২জন    আহত হয়েছে।  মর্মান্তিক এ দূর্ঘটনাটি ঘ  শনিবার (১৭এপ্রিল) ভোর রাতে  মহাসড়কের শুভাষিনী  নামক স্থানে ঘটে  ।   আহতদের উদ্ধার করে  সাতক্ষীরা মেডিক্যাল কলেজ , সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।
নিহতরা হলেন, জেলার  কালীগঞ্জ উপজেলার জাফরপুর গ্রামের আবু বক্কর কারিকরে ছেলে মুন্না কারিকর (৩৫) ও একই গ্রামের বাহার আলী গাজীর ঘরজামাই ও আশাশুনি উপজেলার বড়দল গ্রামের শফিকুল ইসলাম (৫০)। আহতরা হলেন, কালীগঞ্জ উপজেলার জাফরপুর গ্রামের শেখ আহাদ আলীর ছেলে মহাতাবউদ্দিন (৫০), একই গ্রামের মফেল মোল্যা  (৬০), একই গ্রামের নওশের আলীর ছেলে বাবর আলী (৫২), একই উপজেলার তারালী গ্রামের বিষ্ণুপদ মণ্ডলের ছেলে কুষ্ণপদ মণ্ডল(২৭), খুলনা জেলার পাইকগাছা উপজেলার শ্রীকণ্ডপুর গ্রামের মোঃ আব্দুস সালাম সানা (৫০), তার মেয়ে ফাতেমা (১৭), সাতক্ষীরা সদরের বাউখোলা গ্রামের আব্দুল গফফারের ছেলে আসাদুল ইসলাম, কালীগঞ্জ উপজেলার জাফরপুর গ্রামের আনছার আলীর ছেলে শাহজামাল(২৫), একই গ্রামের আব্দুর রউফের ছেলে মামুন হোসেন (১৭), আব্দুল গফুরের ছেলে ইউনুছ আলী (৩৫), সুমন হোসেন (২১), আব্বাস আলী বিশ্বাস (৬০) ও মোঃ আশরাফুল ইসলাম (১৮) সহ নাম পরিচয় অজ্ঞাত । প্রত্যক্ষদর্শী  কালীগঞ্জ উপজেলার তারালী গ্রামের কৃষ্ণপদ মণ্ডলের শ্বশুর বিশ্বনাথ মণ্ডল জানান, গত ৩ এপ্রিল স্থানীয় এক শ্রমিক সরদারের মাধ্যমে জামাতা কৃষ্ণপদ মণ্ডলসহ এলাকার ২৮ জন মাদারীপুরে এক ঠিকাদারের রাস্তার কাজ করতে যায়। করোনা পরিস্থিতির কারণে কাজ বন্ধ থাকায় তারা ২৪ জন একসাথে একটি পিকআপে বাড়ি ফিরছিল।  আজ ভোর সাড়ে  তিনটার দিকে তাদের বহনকারি পিকআপটি তালা উপজেলার শুভাশুনি   কলেজ ছাড়িয়ে আসার পরপরই সাতক্ষীরার  দিক থেকে আসা একটি  ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় । এতে পিকআপটি চারটি পাল্টি খেয়ে বিলের মধ্যে পড়ে  ঘটনাস্থলে ২ মারা যায়  এবং  আশঙ্কাজনক অবস্থায় ২২ জনকে সাতক্ষীরা মেডিকেল কলেজ,  সদর হাসপাতাল সহ  বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়।
তালা থানা পরিদর্শক (ওসি)  মেহেদী রাসেল জানান, নিহত দু’জনের লাশ চুকনগর হাইওয়ে পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করা হয়েছে । ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য সাতক্ষীরার  পাঠিয়েছে।