সাতক্ষীরার কলারোয়ায় রাত পোহালেই পৌরসভা নির্বাচন, সকল প্রস্তুতি সম্পন্ন

সাতক্ষীরা প্রতিনিধি ; রাত পোহালেই সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে উপজেলা নির্বাচন অফিস থেকে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শুক্রবার দুপুর ২ টায় কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জমাদি পাঠানো শুরু হয়। এদিকে, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ৪ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছে প্রশাসন। উপজেলা নির্বাচন অফিসারের পক্ষ থেকে প্রত্যেক ভোটকেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসারের হাতে ব্যালট বক্স, ব্যালটসহ বিভিন্ন নির্বাচন সামগ্রী তুলে দেওয়া হয়। দায়িত্বভার বুঝিয়ে দেওয়া হয় নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ, আনসার ভিডিপি সদস্যদের।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার ও সহকারি রির্টাণিং অফিসার মোঃ নাজমুল কবির জানান, কলারোয়া পৌরসভায় ৯টি কেন্দ্রে ৬৩টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট কেন্দ্র গুলোতে নির্বাচন সামগ্রী পাঠানোর কাজ শুরু হয়েছে। শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দিতা করছেন। নির্বাচনে ৯টি কেন্দ্রে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৬৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। কলারোয়া থানার ভারপ্রাপ্ত (ওসি) মীর খায়রুল কবির জানান, কলারোয় পৌরসভার ৯ টি কেন্দ্রই গুরুত্বপর্ণ ঘোষনা করা হয়েছে। গুরুত্ব পর্ণ কেন্দ্র গুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও রাখা হয়েছে। তিনি আরো জানান, প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যদের সমন্বয়ে চার স্তর বিশিষ্ট্য নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে৷আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের পূর্ণ নিয়ন্ত্রনে রয়েছে বলে এই পুলিশ

কর্মকর্তা আরো জানান। উল্লেখ্য ঃ কলারোয়া পৌরসভায় ২১ হাজার ২’শ ৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২’শ ৮৫ জন ও নারী ভোটার রয়েছে ১০ হাজার ৯’শ ৯৬ জন।