সাংবাদিক শাহীন রেজা নূর আর নেই

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক ও শহীদ বুদ্ধিজীবী সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের প্রথম ছেলে ও প্রজন্ম ৭১-এর সাবেক সভাপতি শাহীন রেজা নূর ইহলোক ত্যাগ করে পাড়ি জমালেন পরপারে। আজকে শনিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ১০ টা ৪০ মিনিটে কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

গণমাধ্যমকে তার মৃত্যুর বিষয়টি শাহীন রেজা নূরের ছোট ভাই তৌহিদ রেজা নূর নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি বেশ কিছুদিন যাবত কানাডায় বসবাস করছিলেন।

১৯৫৪ সালের সেপ্টেম্বরে মাগুরা জেলার শালিখা থানার শরশুনা গ্রামে শাহীন রেজা নূর জন্মগ্রহণ করেন। শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের প্রথম পুত্র তিনি। পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের সহযোগী এ দেশীয় রাজাকার-আলবদর বাহিনী ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ চলাকালে দেশব্যাপী বুদ্ধিজীবী নিধনের নীলনকশা বাস্তবায়ন করতে শুরু করেন। ওই সময় ১০ ডিসেম্বর হত্যা করা হয় শাহীন রেজা নূরের বাবা সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনকে।

পরিবারের – স্বজনদের আহাজারি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশিষ্ট সাংবাদিক শাহীন রেজা নূরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ।

প্রেস উইং থেকে পাঠানো শোক বার্তা সূত্রে জানা যায়, শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের সন্তান, বিশিষ্ট সাংবাদিক ও প্রজন্ম ’৭১-এর সাবেক সভাপতি শাহীন রেজা নূরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও জানা যায়, মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণ-আন্দোলনে শাহীন রেজা নূরের ভূমিকা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।