সাংবাদিককে মধ্যরাতে গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানকে মধ্যরাতে গ্রেফতার করে রাতভর নির্যাতন ও ভ্রাম্যমান আদালতে কারাদন্ড প্রদানসহ সারাদেশে সাংবাদিকদের হত্যা, গুম, হামলা, মামলা, গ্রেফতার ও হয়রানীর প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ করেছে জেলার কর্মরত সাংবাদিকরা। বৃহস্পতিবার (১৫ মার্চ) সকালে জেলার মিশন মোড়ে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, কুড়িগ্রামে টাস্কফোর্সের মাদক বিরোধী অভিযানে বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানকে শুক্রবার রাত ১২টার দিকে তার কুড়িগ্রাম শহরের চড়ন্ডয়াপাড়াস্থ বাড়ি থেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে। এ সময় তার বাড়ি থেকে ৪৫০ এমএল দেশিমদ ও ১শ’ গ্রাম গাজা উদ্ধার করা হয় বলে জানানো হয়। আটকের পর সাজা দিয়ে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়।

প্রবীণ সাংবাদিক ড. শফিকুল ইসলাম কানুর সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, সাংবাদিক আব্দুর রব সুজন, আহমেদুল ইসলাম মুকুল, খোরশেদ আলম সাগর, সুলতান হোসেন, মাজেদ মাসুদ, আসাদুজ্জামান সাজু, নিয়াজ আহেম্মদ শিপন, শরিফুল ইসলাম রতন, মিজানুর রহমান দুলাল, ইলিয়াস বসুনিয়া পবন, জাহাঙ্গীর আলম শাহীন, হেলাল কবির প্রমুখ। সমাবেশে বক্তারা এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে জেলা প্রশাসকের বিচার দাবী করেন।