সরিষবাড়িতে জমি নিয়ে দ্বন্দে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, আহত ৩

ফরিদ আহম্মেদ, সরিষাবাড়ি (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার ৩নং ডোয়াইল ইউনিয়ন এর ভবানী পুর গ্রামের বাসিন্দা সংখ্যা লঘু পরিবারের উপর হামলা চালিয়েছে একই এলাকার বাসিন্দা কবির।

ঘটনা স্থল ও মামলা আরজিতে জানা যায় যে, শ্রী স্বর্গীয় শান্তি চন্দ্র সুত্রধর তার নিজ নামের ক্রয়কৃত জমিতে তার ছেলে মেয়ে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করে আসছিল। হঠাৎ কিছুদিন ধরে দুষ্কৃতকারী মামলার অভিযুক্ত আসামী কবির মিয়া ভুয়া কাগজ দেখিয়ে মামলার বাদী গোপাল চন্দ্র সু্ত্রধরের বাড়ির আঙ্গিনা ও হিন্দু ধর্মাবলম্বীদের জন্য নির্মিত মন্দির সহ জবর দখল করে বাঁশের বেড় দিয়ে গাছ রোপন করে। এ বিষয়টি নিয়ে কয়েকদফা শালিশ বৈঠক করেন এলাকার গন্যমান্য ব্যক্তিগন কিন্তু কবির কোনকিছুরই তোয়াক্কা করে না।প্রতিনিয়ত সে ভুক্তভোগী পরিবারের উপর অকথ্য ভাষায় গালি গালাজ সহ মেরে ফেলার হুমকি দিতে থাকে।

স্থানীয়দের সাথে বলে জানা যায়, গত-১০/৭/২০২১ইং শনিবার সকালে শ্রী গোপাল চন্দ্র সুত্রধরের ৪ বছরের শিশু কন্যা খেলতে গিয়ে কবির বাহিনীর দেওয়া অবৈধ বাঁশের বেড়ায় হাত দেয়। কবির সেটা দেখতে পেয়ে শিশু মেয়েটিকে মেরে ফেলার উদ্দেশ্যে গলাটিপে ধরে এটা দেখে গোপাল চন্দ্র সুত্রধর এর বড় ভাই কবিরকে বাধা দেওয়ার চেষ্টা করলে তখনই আড়ালে থাকা কবির বাহিনীর সন্ত্রাসী বাহিনী রাম চন্দ্রের দেশীয় অস্ত্রের রামদা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক ভাবে রক্তাক্ত মামলার বাদী গোপাল চন্দ্রকে ও বাঁশের লাঠি দিয়ে শরিলের বিভাগে স্থানে নিলাফুলা জখম করে। গোপাল চন্দ্রের স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যরাও হামলার শিকার হয়ে আহত হয়।কবির বাহিনী হামলায় আহতদের হাসপাতালে নিতে বাধা দেয়। স্থানীয় মেম্বার এর সহায়তায় মুমূর্ষু অবস্থায় সরিষাবাড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে।রাম চন্দ্রের অবশ্য আশংকা জনক মৃত্যুর সঙ্গে পানজা লড়ছে। গোপাল চন্দ্র ও হাসপাতালে রয়ে বাকিরা স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছে।

এ ঘটনার বিষয়ে ৩নং ডোয়াইল ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান নাছির উদ্দীন রতন জানিয়েছেন ইতিপুর্বে কয়েকটি শালিশ করা হয়েছে কিন্তু কবির কোন শালিশ মানেন না।

সরিষাবাড়ি থানার অফিসার ইনচার্জ রকিব হাসান এর কাছে উক্ত বিষয়ে জানতে চাইলে তিনি জানান,গোপাল চন্দ্র সুত্রধর বাদি হয়ে থানায় অভিযোগ দিয়েছে। তদন্ত পুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।