সবার আগে সুপার টুয়েলভ থেকে বাংলাদেশের বিদায়

ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকে সবার আগে বিদায় নিলো বাংলাদেশ। বাঁচা-মরার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রানে হেরেছে লাল-সবুজ বাহিনী।

শুক্রবার (২৯ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। টস জিতে ডিপেন্ডিং চ্যাম্পিয়নদের প্রথমে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচটি উভয় দলের জন্যই বাঁচা-মরার লড়াই ছিল। যে দল হারবে, তারাই সবার আগে সুপার টুয়েলভ থেকে বাদ পড়বে। আর জিতলে বেঁচে থাকবে সেমিফাইনালের আশা। শেষ পর্যন্ত বাজিতে জিতলো ক্যারিবিয়ানরা।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪২ রান সংগ্রহ করতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। জিততে হলে ১৪৩ রান করতে হতো বাংলাদেশকে। কিন্তু, নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৯ রানেই থেমে যায় টাইগারদের ইনিংস। ফলে ৩ রানের ব্যবধানে হারতে হলো রিয়াদ বাহিনীকে। এর মধ্য দিয়ে সবার আগে সুপার টুয়েলভ থেকে বিদায় নিলো বাংলাদেশ। যদিও সামনে আরও দুটি ম্যাচ বাকি আছে।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেছেন লিটন দাস। কিন্তু এর জন্য ৪৩টি বল খেলেছেন তিনি। শেষদিকে জয়ের জন্য যখন ৭ বলে ১৩ রান দরকার, ঠিক তখনই ছক্কা মারতে গিয়ে বাউন্ডারিতে দাঁড়ানো জেসন হোল্ডারের হাতে ক্যাচ তুলে দেন এই ব্যাটার। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক রিয়াদ। ২৪ বল মোকাবিলায় তিনি এই রান করেন। কিন্তু জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি। এছাড়া নাঈম শেখ ও সৌম্য সরকার উভয় ১৭ রান করেন।