সংযুক্ত আরব আমিরাতের অস্থিতিশীল আবহাওয়া, রাস্তা, সৈকত, গ্লোবাল ভিলেজ বন্ধ থাকবে

মোঃ আরমান চৌধুরী, ইউ এ ই প্রতিনিধি (দুবাই):

সংযুক্ত আরব আমিরাত জুড়ে ভারী বর্ষণ হয়েছে, ইউএই জুড়ে বিভিন্ন তীব্রতার সাথে বৃষ্টিপাত হচ্ছে।সংযুক্ত আরব আমিরাতে তীব্র আবহাওয়া শুরু হওয়ার সাথে সাথে, বাসিন্দারা এবং সংস্থাগুলি দেশটিতে ভারী বৃষ্টিপাতের প্রতিক্রিয়া মোকাবেলা করছে। ইভেন্টগুলি স্থগিত করা হয়েছে এবং কর্তৃপক্ষ বাসিন্দাদের বাড়ির ভিতরে থাকার জন্য অনুরোধ করেছে।

আবুধাবি, দুবাই, শারজাহ, রাস আল খাইমাহ এবং আজমানে – ইউএই জুড়ে বিভিন্ন তীব্রতার সাথে বৃষ্টিপাতের সাথে সারা রাত দেশজুড়ে ভারী বর্ষণ হয়েছে। আবহাওয়ার অবস্থা আজ অস্থিতিশীল থাকবে বলে জানিয়েছে জাতীয় আবহাওয়া কেন্দ্র।

এই সপ্তাহান্তে UAE-তে উপত্যকা এবং পাহাড়ের দিকে যাওয়ার সমস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হবে কারণ দেশটি “গুরুতর” আবহাওয়ার জন্য প্রস্তুত। যতদিন খারাপ আবহাওয়া থাকবে ততদিন রাস্তা বন্ধ থাকবে, সামুদ্রিক পরিবহন স্থগিত।

দুবাইয়ের সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে বৃষ্টির আবহাওয়ার কারণে সামুদ্রিক পরিবহন স্থগিত করা হবে। এই ধরনের আবহাওয়া অব্যাহত না হওয়া পর্যন্ত পরিষেবাগুলি স্থগিত থাকবে, আল আইনে টানেল বন্ধ।

আবুধাবির ইন্টিগ্রেটেড ট্রান্সপোর্ট সেন্টার অনুসারে, সংযুক্ত আরব আমিরাত জুড়ে অস্থিতিশীল আবহাওয়ার কারণে আল আইন শহরের সমস্ত টানেল বন্ধ থাকবে।

সাময়িক বন্ধের মধ্যে রয়েছে সমস্ত টানেল, সেইসাথে শহরের বাইরের রাস্তায় কিছু আন্ডারপাস। বন্ধটি ৮ মার্চ শুক্রবার রাত ১০ টায় শুরু হয়েছিল এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

পার্ক, সৈকত,আবুধাবির পৌরসভা সংযুক্ত আরব আমিরাত জুড়ে বিরাজমান অস্থিতিশীল আবহাওয়ার কারণে রাজধানীর পার্ক এবং সৈকত সাময়িকভাবে বন্ধ করার ঘোষণা দিয়েছে। বন্ধটি শুক্রবার, ৮ মার্চ থেকে শুরু হয়েছিল এবং আবহাওয়া পরিস্থিতি স্থিতিশীল না হওয়া পর্যন্ত এটি অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

দুবাইতে, আমিরাতের পৌরসভা সমস্ত সৈকত, পাবলিক পার্ক এবং বাজার বন্ধ করার ঘোষণা দিয়েছে। দুবাইয়ের সমুদ্র সৈকত শুক্রবার রাত থেকে বন্ধ রয়েছে, যেখানে পাবলিক পার্ক এবং বাজারগুলি আজ (শনিবার) থেকে বন্ধ থাকবে।

জনসাধারণের নিরাপত্তার কথা মাথায় রেখে শারজাহ কর্তৃপক্ষ শুক্রবার, ৮ মার্চ থেকে সব পার্ক বন্ধ ঘোষণা করেছে। শারজাহ পৌরসভা যোগ করেছে যে আবহাওয়ার উন্নতি হওয়ার সাথে সাথে পার্কগুলি আবার চালু হবে।

বৈশ্বিক গ্রাম পর্যটক এবং বাসিন্দাদের জন্য দুবাইয়ের বিখ্যাত ল্যান্ডমার্ক, গ্লোবাল ভিলেজ ঘোষণা করেছে যে এটি শনিবার, ৯ মার্চ বন্ধ থাকবে, এটি অস্থায়ীভাবে আতশবাজিও স্থগিত করেছে।
৮ এবং ৯ মার্চ সন্ধ্যায় ফায়ারওয়ার্ক শো স্থগিত করা হবে, ১০ মার্চ থেকে আবার শুরু হবে।ইভেন্ট স্থগিত ফুটবল ম্যাচ এগিয়ে ধাক্কা

ইউএই ফুটবল অ্যাসোসিয়েশন (ইউএইএফএ) বৃহস্পতিবার জানিয়েছে, অস্থিতিশীল আবহাওয়ার কারণে সংযুক্ত আরব আমিরাতে সপ্তাহান্তে অনুষ্ঠিত হতে যাওয়া ফুটবল ম্যাচগুলি স্থগিত করা হয়েছে।

ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) এর সাথে সমন্বয় সাধনের পরে, ইউএইএফএ শুক্রবার, ৮ মার্চ থেকে রবিবার, ১০ মার্চ পর্যন্ত নির্ধারিত বিভিন্ন প্রতিযোগিতার ম্যাচগুলি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

এফএ যোগ করেছে যে স্থগিত ম্যাচগুলির নতুন তারিখ পরবর্তী তারিখে ঘোষণা করা হবে।বিশ্ববিদ্যালয় খোলা দিন স্থগিত।

এমিরেটস এভিয়েশন ইউনিভার্সিটি গতকাল ঘোষণা করেছে যে এটি ৯ মার্চ, ২০২৪, শনিবারের জন্য পূর্বে পরিকল্পনা করা খোলা দিনটি স্থগিত করতে চলেছে।

ইনস্টাগ্রামে নিয়ে, এটি যোগ করেছে, “আমরা অবিলম্বে আপনাকে নতুন তারিখ সম্পর্কে অবহিত করব। আপডেটের জন্য অনুগ্রহ করে আমাদের সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলির সাথে থাকুন। এর কারণে যে কোনও অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।চিকিৎসা কেন্দ্র বন্ধ শারজাহ পৌরসভা জানিয়েছে যে সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়ার কারণে ৯ মার্চ শনিবার সমস্ত মেডিকেল ফিটনেস সেন্টার বন্ধ থাকবে।

জনসাধারণের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সংযুক্ত আরব আমিরাতের বৃষ্টি আবুধাবিতে সমস্ত পার্ক, সৈকত সাময়িকভাবে বন্ধ।