শ্রীনগরে প্রাইভেটকার চাপায় দাদী-নাতির মৃত্যু

এ্যাড. মো: ইসতিয়াক আহমেদ, শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে রাস্তা পার হওয়ার সময় প্রাইভেটকার চাপায় দাদী ও নাতির মৃত্যু হয়েছে। ৬ নভেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের হাঁসাড়া স্কুল গেট নামক স্থানে এ ঘটনা ঘটে। এই ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী অবরোধ করে এক্সপ্রেসওয়েতে প্রায় ১ ঘন্টা গাড়ি চলাচল বন্ধ করে রাখে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নিহত দাদী মিনু মল্লিক (৭০) তার নাতি অচিন মল্লিক (৮) কে নিয়ে হাঁসাড়া স্কুল গেটের পূর্বপাশ থেকে পশ্চিম পাশে যাওয়ার সময় ঢাকা থেকে মাওয়া গামী খয়েরি রংয়ের একটি প্রাইভেটকার তাদেরকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় নাতি অচিন মল্লিক ঘটনাস্থলেই প্রাণ হারায়। মূমূর্ষ অবস্থায় দাদী মিনু মল্লিককে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে সেখানে তার মৃত্যু হয়। মিনু মল্লিক ও অচিন মল্লিকের বাড়ি সিরাজদিখান উপজেলার চিত্রকোট ইউনিয়নের কালশুর গ্রামে। মিনু মল্লিক তার নাতি অচিন মল্লিককে নিয়ে নাগের পাড়া মেয়ে জামাই কাজল মন্ডলের বাড়িতে ২ দিন আগে বেড়াতে আসে। শুক্রবার সকালে তারা নিজ বাড়িতে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ জনতা হাঁসাড়া স্কুল গেটে ফুটওভার ব্রিজের দাবীতে ১ ঘন্টা রাস্তা অবরোধ করে রাখে। দুর্ঘটনার পরপরই মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) আসুদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন।

শ্রীনগর থানার ওসি (তদন্ত) মো. হেলাল উদ্দিন বলেন, বিক্ষুব্ধ জনতার দাবী বাস্তবায়নে পুলিশের সহযোগীতার আশ^াসে তারা অবরোধ তুলে নেয়।

শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন বলেন, গত ১ মাস আগে একই স্থানে দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটে। ওই সময় স্থানীয়রা রাস্তা অবরোধ করলে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের প্রকল্প কর্মকর্তা ও জেলা প্রশাসকের সাথে কথা বলে আমরা ফুটওভার ব্রিজের আশ^াস দিয়েছিলাম। কিন্তু ১ মাসেও এর কোনও অগ্রগতি নেই। একই স্থানে আবার দুর্ঘটনা ঘটায় জনপ্রতিনিধি হিসাবে বিষয়টি আমাদের জন্য বিব্রতকর। এক্সপ্রেসওয়ের বেশ কয়েটি স্থানে ফুট ওভার ব্রিজ এখন সময়ের দাবীতে পরিণত হয়েছে।