শেষ টি-টোয়েন্টিতে কেমন হতে পারে বাংলাদেশের

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের বিপক্ষে ইতিহাস গড়ার লক্ষ্য নিয়ে তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচটিতে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। নাগপুরে অনুষ্ঠেয় লড়াইটিতে শ্রেষ্ঠত্ব দেখাতে পারলে টিম ইন্ডিয়ার বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের নজির গড়বে টাইগাররা। নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় মুখোমুখি হবে দল দুটি। একটি করে ম্যাচ জেতায় বর্তমানে সিরিজে ১-১ সমতা। ফলে শেষ ম্যাচটি অঘোষিত ফাইনালে পরিণত হয়েছে। এই ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশ। এ নিয়ে আগ্রহের শেষ নেই। এই ম্যাচেও আগের দুই ম্যাচের একাদশ ধরে রাখতে পারে অতিথি দল। একাদশে পরিবর্তন আনার তেমন জোরালো কোনো কারণ নেই।

তবে নাগপুরের উইকেট স্পিনবান্ধব। সে চিন্তা থেকে একাদশে রাখা হতে পারে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে। সেক্ষেত্রে একাদশ থেকে বাদ পড়তে পারেন পেসার আল-আমিন হোসেন। দিল্লিতে প্রথম ম্যাচে চার ওভার বল করে ২৭ রান দিয়েছিলেন আল আমিন। উইকেট পাননি। রাজকোটে দ্বিতীয় ম্যাচে চার ওভারে ৩২ রান দিয়েও কোনো উইকেট পাননি তিনি। দলে চোটের খবরও শোনা গেছে। গোড়ালির সমস্যায় ভুগছেন মোস্তাফিজুর রহমান ও কুঁচকির চোটে ভুগছেন মোসাদ্দেক হোসেন। তবে তাদের চোটের মাত্রা কেমন সে ব্যাপারে টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য) : লিটন দাস, মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন/তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান