শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন ওসমানীনগরের প্রধান শিক্ষক

জুবেল আহমেদ, ওসমানীনগর (সিলেট) প্রতিনিধিঃ ২০১৮ সালে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ট প্রধান শিক্ষক (মাধ্যমিক) নির্বাচিত হওয়ার পর এবার শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০১৯ লাভ করলেন ওসমানীনগরের সিকন্দরপুর আলহাজ্ব আবদুল হাফিজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিপন সূত্রধর। বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি মো: আব্দুস সালাম মামুনের কাছ থেকে এ্যাওয়ার্ডটি গ্রহণ করেন। ঢাকার শাহবাগস্থ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর ভিআইপি সেমিনার হলে উপমহাদেশে শিক্ষা বিস্তারে শেরে বাংলার ভূমিকা ও গুনিজন সম্মাননা অনুষ্টানের আয়োজন করে জন কল্যানমূলক স্বেচ্চাসেবী সংগঠন আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশন।

অনুষ্ঠান শেষে সারা দেশের শিক্ষাসহ বিভিন্ন পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০১৯ ও গুনিজনদের সম্মাননা সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সাবেক মন্ত্রী এম. নাজিম উদ্দিন আল আজাদ,বিশেষ অতিথি ছিলেন,চলচ্চিত্র পরিচালক ও গীতিকার দেওয়ান নজরুলসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।

প্রসঙ্গত,২০০১ সালে ওসমানীনগরের সিকন্দরপুর আলহাজ্ব আব্দুল হাফিজ উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (গণিত) পদে যোগদান করেন রিপন সূত্রধর। পরবর্তীতে সহকারী প্রধান শিক্ষক হিসাবে পদোন্নতি পেয়ে ২০১৫ সাল থেকে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে কর্মরত আছেন। পাশাপাশি তিনি বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি ওসমানীনগর উপজেলা শাখার সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করছেন। ৪র্থ শ্রেনীতে পড়–য়া অনন্যা সূত্রধর অহনা নামে এক কন্যা সন্তানের জনক রিপন সূত্রধর সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের তাজপুর গ্রামের বড়দা সূত্রধর ও সুসঙ্গিনী সূত্রধর দম্পত্তির ছেলে। তাঁর স্ত্রী অসীমা রানী ধর জামালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন। ১১টি মানদন্ডের উপর ভিত্তি করে ২০১৮ সালে শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক তিনি উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও ২০১৯ সালে শেরে বংলা গোল্ডেন এ্যাওয়ার্ড প্রাপ্ত হন।