শেরপুরে বিস্ফোরক ও নাশকতা মামলায় বিএনপির ২১ নেতা-কর্মী কারাগারে

মেহেদী হাসান শামীম, শেরপুর প্রতিনিধি: শেরপুরে বিস্ফোরক ও নাশকতা মামলায় শেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেল, শ্রীবরদী উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রহিম দুলালসহ ২১ নেতাকর্মীকে জেলা কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার (২০ মার্চ) দুপুরে জেলার শ্রীবরদী ও ঝিনাইগাতী জিআর আমলী আদালতে হাজির হয়ে পৃথকভাবে জামিনের জন্য আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসান ভূঁইয়া ও নুর-ই-জাহিদ তাদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানো নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক খন্দকার মো. শহীদুল হক।

জানা যায়, শেরপুরের শ্রীবরদী ও ঝিনাইগাতী থানায় নাশকতা ও বিস্ফোরক আইনে দুটি এবং দণ্ডবিধি আইনে শেরপুর জেলা বিএনপির সভাপতি ও শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনের সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেলকে প্রধান আসামি করে দলীয় নেতা-কর্মীদের নামে চারটি মামলা হয়।

পরবর্তীতে ওইসব মামলায় মাহমুদুল হক রুবেলসহ দলীয় নেতা-কর্মীরা উচ্চ আদালত থেকে বিভিন্ন মেয়াদে অর্ন্তবর্তীকালীন জামিন নেন। কিন্তু উচ্চ আদালদের নির্দেশ অনুযায়ী নির্দিষ্ট সময়সীমার মধ্যে তারা আদালতে হাজির হয়নি।

পরবর্তীতে বুধবার শ্রীবরদী ও ঝিনাইগাতীর পৃথক জিআর আমলী আদালতে হাজির হয়ে চারটি মামলায় জামিনের আবেদন জানালে আদালতের বিচারক উভয় পক্ষের শুনানি চালিয়ে দণ্ডবিধির অন্য দুটি মামলায় মাহমুদুল হক রুবেলসহ ২১ নেতা-কর্মীর জামিন মঞ্জুর এবং বিস্ফোরক আইনের অপর দুটি মামলায় তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন।