শেরপুরে জাতীয় প্রবাসী দিবস উদযাপন ও জব ফেয়ার মেলা অনুষ্ঠিত

মেহেদী হাসান শামীম, শেরপুর প্রতিনিধি: “প্রবাসী  কল্যাণ, মর্যাদা আমাদের অঙ্গীকার, প্রবাসী স্বজন তারা উন্নয়নে সমান অংশীদার” এই প্রতিপাদ্য কে সামনে রেখে শেরপুরে জাতীয় প্রবাসী দিবস উদযাপন এবং জব ফেয়ার মেলা অনুষ্ঠিত হয়েছে। ৩০ ডিসেম্বর শনিবার সকালে জেলা প্রশাসন শেরপুর আয়োজনে ও সদর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, জনশক্তি সহযোগিতায় বর্ণাঢ্য র‍্যালি ও জব ফেয়ার মেলার উদ্ভোদন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। 

র‍্যালিটি টিটিসি চত্বর থেকে বের হয়ে কানাশাখোলা বাজার প্রদক্ষিণ করে পুনরায় টিটিসি প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে মেলার স্টল উদ্ভোদন ও পরিদর্শন শেষে টিটিসি সেমিনার কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মুকতাদিরুল আহমেদের সভাপতিত্বে ও শেরপুর টিটিসির চীপ ইন্সট্রাক্টর এসএম আজহারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার জিএম এ মুনীব, শেরপুর সদর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পীযুষ কান্তি সরকার, শেরপুর টিটিসি অধ্যক্ষ  মীর্জা ফিরোজ হাসান, ইসলামি ব্যাংক শেরপুর শাখার ম্যানেজার মুসলেহ উদ্দিন, শেরপুর সদর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ট্রেড (কম্পিউটার) ইনচার্জ মো: কামরুল হাসান, ট্রেড ইনচার্জ (অটোমোবাইল) মো: মোরাদ হাসান, ইন্সট্রাক্টর (অটোমোবাইল) রমজান আলী, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তা শাহিনুর রহমান শাহিন,  জুবাইদুল ইসলাম, কামরুল হাসান, প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, আমরা টিটিসির মাধ্যমে দক্ষ শ্রমিক তৈরি করে বিদেশে পাঠাতে পারি। তাহলে তারা দেশের জন্য অধিক রেমিট্যান্স নিয়ে আসবে এবং তাদের পরিবারের চাহিদা মেটাতে পারবে। তিনি আরও বলেন, প্রবাসীরা হচ্ছে আমাদের রেমিট্যান্স যোদ্ধা, তারা বাংলাদেশের গৌরব। প্রবাসীদের সম্মান ও মর্যাদার চোখে দেখতে হবে।