শুভ বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন জেমস অলক চৌধুরী

এইচ এম হাকিম, স্টাফ রিপোর্টার

চুয়াডাঙ্গা জেলাবাসীসহ দেশবাসীকে শুভ বড় দিনের শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামীলীগ নেতা ও সাবেক চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং দৈনিক এই আমার দেশ পত্রিকার উপদেষ্টা জেমস অলক চৌধুরী

চুয়াডাঙ্গা জেলাবাসীসহ দেশবাসীকে শুভ বড় দিনের শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামীলীগ নেতা ও সাবেক চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং দৈনিক এই আমার দেশ পত্রিকার উপদেষ্টা জেমস অলক চৌধুরী।

শুভেচ্ছা বার্তায় বলেন, আমরা সকলেই জানি ২৫ ডিসেম্বর শুভ বড়দিন। আজ থেকে দুই সহস্রাধিক বছর আগে জেরুজালেমের কাছাকাছি বেথলেহেম নগরীর এক গোয়ালঘরে জন্মেছিলেন খ্রিস্টধর্মের প্রবর্তক যীশুখ্রিস্ট।

আসলে দিন ও তারিখের মতভেদ থাকলেও যীশু খ্রিস্টের মাহাত্ম্য স্বমহিমায় উজ্জ্বল । যীশু যে প্রেমের বাণী , মানবতার বাণী উচ্চারণ করেছিলেন তা আজো মানুষের চলার পথের দিশারী হয়ে কাজ করছে । ক্ষমাই ছিল যীশুর মূল প্রেমের বাণী । মৃত্যুর পূর্ব মুহূর্তেও যীশু বলেছিলেন —- হে প্রভু ওরা জানে না ওরা কি করছে , ওরা অবুঝ ও অজ্ঞান । তুমি ওদের ক্ষমা করে দাও । যীশু বলেছিলেন —– তোমার প্রতিবেশীর জন্য তাই কামনা কর যা তুমি নিজের জন্য চাও । তিনি বলতেন সবাইকে ক্ষমা করো । তিনি বলতেন যতক্ষণ সবাইকে তুমি ক্ষমা করবে না ততক্ষণ পর্যন্ত তোমার সব সাধনা বিফলে যাবে । ঈশ্বর তাকেই ক্ষমা করেন যে সবাইকে ক্ষমা করতে পারে। জন্মদিন মানে আগের ভুলগুলো শুধরে জীবনকে নতুন ভাবে সাজানো । যীশুর জন্মদিন যেন প্রত্যেক খ্রিস্টানের জন্মদিন এটা তাদের বিশ্বাস এবং সকলেই নুতন ভাবে নিজেকে তৈয়ারী করার চেস্টা করে । এদিন খ্রিস্টান ধর্মাবলম্বীরা নিজের এবং সকলের মুক্তি কামনা করে প্রার্থনা করে।

এবারের বড়দিন আমাদের দেশে এক আনন্দঘন পরিবেশে পালিত হবে কারণ একদিকে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী,স্বাধীনতার স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, বিজয়ের সূবর্ণ জয়ন্তী। বাংলাদেশ মধ্যম আয়ের দেশে যুক্ত হয়েছে এই সময়ে। সমগ্র দেশের খ্রীস্টানরাও আজ দেশের এই মহা উৎসবের আমেজে শরিক হয়ে বড়দিনও পালন করবে। আমি অনেকের সাথে কথা বলেছি তারা দেশে শান্তিতে বসবাস করছেন এবং এই জন্য তারা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনি বলেন, বড়দিন সকলের জীবনে বয়ে আনুক অগ্রগতি, সুখ ও শান্তি।