শীত আসতে না আসতেই কম্বলের দোকানে ক্রেতাদের ভিড়

খোরশেদ আলম, সাভার (ঢাকা) প্রতিনিধিঃ শীত মানেই কাঁথা কম্বল নিত্যদিনের প্রয়োজনীয় আরাম দায়ক। কড়া নাড়ছে শীতের আগমন,এরই মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে শীতের আগমন ঘটেছে।

শীতের এই সময়ে বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে শীতবস্ত্র কালেকশন করে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় যাচ্ছে।
বাড়ছে লেপ-তোষকের কম্বলের চাহিদা আর এই চাহিদার জোগান দিতে বিক্রেতা ও কারিগরদের মধ্যে বেড়েছে ব্যস্ততা।
কিছু দোকানে শীতের আগেই লেপ তোষক কিংবা কম্বল স্টক করে রেখে দিয়েছেন। শীতকে সামনে ঘিরেই স্বপ্ন দেখছে বেশি মুনাফার আশায়।

বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে এসে বাইপাইল নিউমার্কেট থেকে জামা কাপড় থেকে শুরু করে লেপ তোষক কম্বল পাইকারি দামে নিয়ে যেতে পারে। নিউ মার্কেটের নিচতলায় লেপ তোষক কম্বল পাইকারি বিক্রেতা দোকান মালিক মিজানুর রহমান জানান, সাভার ও আশুলিয়া শীত আসতে শুরু করেছে, আর এই অঞ্চল ছাড়া অন্য অন্য জেলায় শীত মোটামুটি এসেছে, আর কম্বলের চাহিদাও বাড়তে শুরু করেছে, আমার দোকানে ১১০ টাকা থেকে শুরু করে ৬৩০০ টাকা পর্যন্ত কম্বল রয়েছে আমার দোকানে। শুধু পাইকারি ক্রেতাদের জন্য এই দাম।আমার দোকানে চাইনা কম্বল সৌদিয়ান কম্বল, বাংলাদেশের কম্বল রয়েছে।

দোকান মালিক আরো বলেন, ঢাকাতে আমার লেপ-তোষকের দোকান রয়েছে কিন্তু উত্তরবঙ্গের কিছু কাস্টমার আমার দোকানে আসে তাদের কস্টিং খরচ বেশি হয়। সেজন্য আমি নিজের ইচ্ছামত তাদের সুবিধা দেওয়ার জন্য আশুলিয়া বাইপাইল করিম সুপার মার্কেটের নিচতলায় একটি দোকান নেই। কাস্টমারের সুবিধার জন্য যাতে আমার দোকান থেকে মালামাল নিয়ে লাভ করতে পারে।
ছবিটি তোলা হয়েছে আশুলিয়ার বাইপাইল প্রাণকেন্দ্র করিম সুপার মার্কেট পাইকারি কাপড়ের বাজার নিউমার্কেট বলে পরিচিত সবার কাছে।