শিক্ষার মান বাড়েনি বলেই তেমন শিক্ষক গড়ে ওঠেনি- ড. আতিউর রহমান

তানিয়া আক্তার, স্টাফ রিপোর্টার:

নাটোরে শিক্ষার্থী পারিবারিক পাঠাগার উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামের পাশে রোলার স্কেটিং গ্রাউন্ডে আয়োজিত শিক্ষার্থী পারিববারিক পাঠাগারের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ও জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলিত পরিষদ কেন্দ্রীয় নির্বাহী সভাপতি ড. আতিউর রহমান।

এ সময় তিনি বলেন, “ এই ডিজিটাল যুগে হয়তো তোমরা অনেকে বই পড়ার চেয়ে মোবাইলে বেশি সময় কাটাও। হয়তো সময়ের দাবী অনুযায়ী এটা করতেই হয়। কিন্তু তার একটা সীমা রয়েছে। কিছু সময় মোবাইলে কাটালেও বাঁকি সময় তোমাদের বই পড়তে হবে। শিক্ষালয়ে আনন্দের সাথে শিক্ষা গ্রহণ করার ব্যবস্থা করতে হবে। সেজন্য সেই রকম শিক্ষকের খুবই দরকার। আমাদের বাংলাদেশে অনেক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। কিন্তু শিক্ষার মান সে রকম বাড়েনি। কারণ সেই রকম শিক্ষক আমরা গড়ে তুলতে পারিনি।”

জেলা প্রশাসক আবু নাছের ভুঞার সভাপতিত্বে জেলা প্রশাসনের আয়োজনে এবং ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরি ও জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ নাটোর এর সহযোগিতায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক অতিরিক্ত সচিব বজলুর রহমান, নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জহরুল ইসলাম, রবিন্দ্র সঙ্গিত সম্মিলন পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আমিনুল হক বাবুল, রবীন্দ্র সঙ্গিত সম্মিলন পরিষদ নাটোর জেলা শাখার সহ সভাপতি অ্যাডভোকেট খগেন্দ্র নাথ রায়,ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক আলতাফ হোসেন সহ সরকারী কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে নাটোর জেলার প্রতিটি স্কুলের ১০০জন শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।