শার্শায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ৫

যশোর অফিস
যশোরের শার্শায় নির্বাচনী সহিংসতায় এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৫ জন। নিহত কুতুবউদ্দিন (৪৫) রুদ্রপুর গ্রামের মহিউদ্দিন সরদারের ছেলে।

শনিবার (২৭ নভেম্বর) রাত ৮ টার দিকে শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের রুদ্রপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন, কায়বা ইউনিয়নের রুদ্রপুর গ্রামে মহিউদ্দিন সরদারের ছেলে নিহত কুতুবুদ্দিনের ভাই শাহাবুদ্দিন (৩২), একই এলাকার মৃত ফকির চাঁনের ছেলে আলাউদ্দিন (৫০) ও আরশাদ আলী (৬০), আব্বাস আলীর ছেলে ইহতিয়ার আলী (২৫) ও আফছার আলীর ছেলে ইউনুস আলী (৪০)। আহতদের সবাইকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসক নাহিদ শাহরিয়ার সাব্বির জানান, আহতদের মধ্যে কুতুবউদ্দিনের মাথায় গুরুতর আঘাত লাগায় রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। এছাড়া আরো একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে খুলনায় রেফার্ড করা হয়েছে।

নিহত কুতুবউদ্দিনের ভাই শাহাবুদ্দিন অভিযোগ করেন, কায়বা ইউপি নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেনের কর্মীরা যাতে ভোটের মাঠে না যায় সেজন্য নৌকা প্রতীকের প্রার্থী হাসান ফিরোজ টিংকুর সমর্থকরা বাড়ি বাড়ি হুমকি-ধমকি দিচ্ছে। এক পর্যায়ে ইসমাইলের সাথে কুতুব উদ্দিনের বাগবিতণ্ডা হয়। এরপর রড এবং গাছের ডাল দিয়ে ইসমাইল ও তার লোকজন কুতুবউদ্দিনকে এলোপাতাড়িভাবে মারতে থাকে। কুতুবউদ্দিনকে বাঁচাতে গিয়ে আরো ৬/৭ জন হামলার শিকার হয়ে আহত হন। পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে আনার পর চিকিৎসাধীন অবস্থায় কুতুবউদ্দিন মারা যান।

এই বিষয়ে যশোরের নাভারণ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান সাংবাদিকদের জানান, দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এ ঘটনায় জড়িতদের ধরতে অভিযান শুরু হয়েছে। মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।