লোহাগাড়া থানায় ডাকাতিকালে ব্যবহৃত ২টি সিএনজি জব্দ, ২ চালক আটক

কামরুল ইসলাম: চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানার কলাউজান ইউনিয়নে ডাকাতির ঘটনায় ২ ডাকাতকে আটক করেছে থানা পুলিশ। ডাকাতিকালে ব্যবহৃত ২টি সিএনজি জব্দ করা হয়।

আটককৃতরা হল উপজেলার আধুনগর ইউনিয়নের দক্ষিণ হরিণা মাঝির পাড়ার মৃত আমির আহম্মদ প্রকাশ আমির মিকারের পুত্র মোঃ রোহেল ইসলাম(২৩) (বর্তমানে স্কুল রোডস্হ আবদুল গনি সওদাগরের ভাড়াটিয়া বাসায় বসবাসরত) এবং কলাউজান ইউনিয়নের পশ্চিম বউজার বর বাড়ীর মৃত আব্দুস সোবাহানের পুত্র মমতাজ উদ্দিন(৩৬)।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, সম্প্রতি উপজেলার কলাউজানের বাংলাবাজার এলাকায় মাওলানা আবুল কাসেমের বাড়ীতে ডাকাতির ঘটনা ঘটেছিল। এ ঘটনায় তিনি বাদী হয়ে অজ্ঞাত নামা আসামী করে ডাকাতি মামলা দায়ের করেছিল।
যাহার মামলা নং ৩৫। আমরা ইতিমধ্যে কয়েকজন ডাকাতকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছি।
এই ডাকাতির ঘটনার সাথে সম্পৃক্ত ছিল মমতাজ ও রোহাইল ইসলাম।
গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে এসআই পার্থসারথি হাওলাদার ও এসআই ভক্ত চন্দ্র দত্তের নেতৃত্বে পুলিশের একটি টিম পুটিবিলা হাসনাভিটা এলাকায় অভিযান চালিয়ে ২ডাকাতকে আটক করতে সক্ষম হয়েছি। এসম ডাকাতি কাজে ব্যবহৃত ২টি সিএনজি জব্দ করা হয়।

তিনি আরও জানান, আটককৃতরা ১৬৪ এর জবানবন্দিতে ডাকাতির ঘটনার সাথে সম্পৃক্ততা স্বীকার করেছেন। কলাউজানের বাংলাদেশের ডাকাতির ঘটনার সাথে তারাই জড়িত।তাদের বিরুদ্ধে ডাকাতি প্রস্তুতি আইনে মামলা রুজু করা হয়েছে বলেও তিনি জানান।

আটককৃতদেরকে আজ ৩ আগস্ট সকালে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে থানা সুত্রে জানা গেছে।