লোহাগাড়ায় স্কুল মাঠে গ্যালারি নির্মাণ নিয়ে ‘অপপ্রচারের’ প্রতিবাদলোহাগাড়ায় স্কুল মাঠে গ্যালারি নির্মাণ নিয়ে ‘অপপ্রচারের’ প্রতিবাদ

লোহাগাড়ায় শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে গ্যালারি নির্মাণ নিয়ে মিথ্যা, ভিত্তিহীন তথ্য ও গুজব ছড়ানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে স্কুল অফিসে পৃথক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল এবং স্কুলের প্রধান শিক্ষক আবু বকর।

সংবাদ সম্মেলনে তারা জানান, দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া সদরে অবস্থিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ‘লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়’। দীর্ঘকাল সময় ধরে এই অঞ্চলে শিক্ষার আলোকবর্তিকা ছড়িয়ে আসছে এ বিদ্যালয়। শিক্ষার পাশাপাশি এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে যোগ্যতার স্বাক্ষর রাখছে।
বক্তারা বলেন, শাহপীর স্কুলের মাঠের কারণে শিক্ষার্থীরা ক্রীড়ায় চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ হওয়ার গৌরব অর্জন করেছে অনেক বার। এ মাঠ লোহাগাড়া সদরে হওয়ায় ক্রীড়ানুরাগীদের প্রিয় ঠিকানায় পরিণত হয়েছে। শুধু উপজেলা পর্যায়ের সব কর্মসূচি যেমন স্বাধীনতা দিবস, বিজয় দিবসসহ সব রাষ্ট্রীয় কর্মসূচী এ মাঠে উদযাপিত হয়।

লোহাগাড়া উপজেলার অধিকাংশ ক্রীড়া প্রতিযোগিতা ছাড়াও বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট, বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টসহ নিম্নমাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। তাই ক্রীড়ার উন্নয়নের জন্য এবং খেলা আয়োজনে দর্শক উপভোগ্য করার জন্য বিদ্যালয়ের পক্ষ থেকে দর্শক গ্যালারি নির্মাণের আবেদন করা হয়। তারই ধারাবাহিকতায় লোহাগাড়া সদরের একমাত্র খেলার মাঠ হওয়ায় উপজেলা পরিষদ বর্তমানে দর্শক গ্যালারি নির্মাণ করছেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, অত্যন্ত পরিতাপের বিষয়, এলাকার চিহ্নিত একাধিক ডাকাতি, গরু চুরি, হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলার আসামি শাহজাহান গত ৩০ জুলাই চট্টগ্রাম শহরে মিথ্যা তথ্য দিয়ে ‘আহমদ রহমান ওয়াকফ ট্রাস্টের জায়গায় গ্যালারি নির্মাণ হচ্ছে’ বলে ভিত্তিহীন সংবাদ সম্মেলন করা হয়। অথচ আহমদ রহমানের কোনো ওয়ারিশ নন সেই শাহজাহান।

সংবাদ সম্মেলনে বলা হয়, নির্মিতব্য গ্যালারি আহমদ রহমান ওয়াকফর সম্পত্তিতে নির্মাণও হচ্ছে না। শাহপী স্কুলের মাঠেই গ্যালারি নির্মাণ হচ্ছে। শাহজাহান লোহাগাড়া সরকার পাড়ার মৃত হারুনুর রশিদের ছেলে। তার আপন সহোদর আবু তাহের ও নেজাম উদ্দিনের সঙ্গে বিরোধ রয়েছে। তার ভাইদের মধ্যকার বিরোধকে কেন্দ্র করে কুচক্রীমহল প্ররোচনায় বানোয়াট তথ্য দিয়ে দর্শক গ্যালারি নির্মাণকে প্রশ্নবিদ্ধ করছেন শাহজাহান। বিষয়টি ইতোমধ্যে ক্রীড়ানুরাগীদের হৃদয়ে আঘাত হেনেছে।