লগড্ডা ভুঁইয়া বাড়ি ঐতিহ্যবাহী হাফিজিয়া মাদ্রাসার হাফেজ ছাত্রের সাফল্যে বর্ণাঢ্য সংবর্ধনার আয়োজন

মোঃ আবুল কালাম আজাদ, চান্দিনা প্রতিনিধি :

আজান প্রতিযোগীতায় প্রথমস্থান অধিকার করায় হাফেজ মোঃ কাউছার আলম আল কাদেরিকে লগড্ডা হাফেজিয়া মাদ্রাসা এতিমখানার উদ্যোগে প্রতিষ্ঠানটির সভাপতি আলহাজ্ব ডাক্তার মোঃ মিজানুর রহমান ভুঁইয়া সাহেব সম্মাননা সরূফ একটি দেয়াল ঘরি ক্রেস্ট, নগদ অর্থ, কিতাব, পাঞ্জাবি, আতর ও পাগড়ী তুলে দেন।

উল্লেখ্য থাকে যে,(পবিত্র রমজানুল মোবারক উপলক্ষে দাউদকান্দি উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে এক আজান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দাউদকান্দি পৌরসভার বিশ্বরোডের ঈদগাঁস্থ উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক কেন্দ্রে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলার আজান প্রতিযোগিতা কারীরা অংশ নেয়। হোয়াটসঅ্যাপের মাধ্যমে এই আজান প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য জেলার বিভিন্ন উপজেলার মোট ২০ জন রেজিস্ট্রেশন করলেও সরাসরি প্রতিযোগীতা অংশ নেন ১৭ জন প্রতিযোগী। আজানের এই প্রতিযোগিতা শুধু কুমিল্লা জেলা মানুষের জন্যই প্রযোজ্য ছিল।

এই প্রতিযোগিতা সকাল থেকে শুরু হয়ে চলে দুপুর অবধি। পরে জোহর নামাজ বাদ আজান প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার হিসেবে নগত অর্থ, ক্রেস্ট ও সনদ প্রধান করা হয়েছে। এই আজান প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন বরুড়া উপজেলার সন্তান হাফেজ মোহাম্মদ কাউসার আলম আল কাদেরি, দ্বিতীয় স্থান অধিকার করেন (কুমিল্লা) সদর উপজেলার সন্তান মোহাম্মদ দেলোয়ার হোসেন, তৃতীয় স্থান অধিকার করেন দাউদকান্দি উপজেলার সন্তান মোহাম্মদ এনামুল হক। আজান প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আরাফাতুল আলম।)

ছাত্রের এমন কৃতিত্বে এলাকার সকল গণ্যমান্য ব্যক্তিবর্গ ভূয়সী প্রশংসা করেন এবং পুরস্কার বিতরণী তে উৎফুল্লিত ভাবে অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করতে স্ব- শরীরে উপস্থিত থেকে সহযোগিতা করেন।