রাষ্ট্রদ্রোহ মামলায় পুলিশ কনষ্টবল দেবপ্রসাদ বেনাপোল পোর্ট থানায় ৫ দিনের রিমান্ডে

এস এম মারুফ, বেনাপোল (যশোর) প্রতিনিধিঃবহুল আলোচিত ও বিতর্কীত পুলিশ সদস্য দেবপ্রসাদকে রাষ্ট্রদ্রোহ মামলায় ৫ দিনের রিমান্ডে এনেছে বেনাপোল পোর্ট থানা পুলিশ। দেব প্রসাদ বাংলাদেশ পুলিশ বাহিনীতে কর্মরত একজন কনষ্টবল। সে ভারতে বাংলাদেশের গুরুত্বপূর্ন তথ্য পাচারের অভিযোগে সম্প্রতি আটক হয়েছে। 
বৃহস্পতিবার রাত্রে তাকে বেনাপোল থানায় রিমান্ডে আনা হয়েছে বলে জানিয়েছে পোর্ট থানা পুলিশ।
সুত্রমতে দেব প্রসাদ সাহা বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে গত ২০১৪ সালের ২৭ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ১৭ আগষ্ট পর্যন্ত কর্মরত ছিল। দেব প্রসাদ এই ইমিগ্রেশনে কর্মরত থাকা অবস্থায় বহু বিতর্কে জড়িয়ে পড়েন। কখনো মাদক নিয়ে বিজিবি সদস্যদের কাছে ধরা, কখনো ডলার, হুন্ডি পাচারের অভিযোগ, কখনো অবাধে ভারতে কেন প্রবেশ করে এসব বিষয় নিয়ে বার বার আলোচনা সমালোচনার ঝড় বইলেও সে সময় উদ্বর্তন কর্তৃপক্ষের কোন টনক নড়েনি। জানা যায় তৎকালিন তার উপরোরিমহল পুলিশ সদস্যদের অর্থের বিনিময়ে ম্যানেজ করে একই জায়গায় দীর্ঘ দিন কর্মরত থেকেছেন।
সম্প্রতি সে অভয়নগর একটি ফাঁড়ি থেকে ঢাকা উত্তরা আর্মড পুলিশে যোগদান করার পর এক এক করে ফাঁস হয় তার দ্বারা দেশের গুরুত্বপুর্ন তথ্য ভারতে পাচারের কথা। এ সংক্রান্ত বিষয়ে সে আটক হলে তাকে রিমান্ডের জন্য বেনাপোল পোর্ট থানার ওসি তদন্ত মেজবাহ উদ্দিন ১০ দিনের জন্য আদালতে আবেদন করে। আদালত তাকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গতকাল ১৯ তারিখ রাত থেকে তাকে বেনাপোল থানায় এনে রিমান্ডের কার্যক্রম শুরু হয়েছে বলে থানা সুত্র দাবি করে।এ বিষয় বেনাপোল পোর্ট থানার  এ এসআই আলমগীর হোসেনের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি জানাতে অপরাগতা প্রকাশ করে বলেন, আপনারা ওসি স্যারের সাথে কথা বলেন। দেব প্রসাদ থানার কোথায় কোনরুমে আছে তাও থানায় যেয়ে দেখতে পাওয়া যায়নি।বেনাপোল পোর্ট থানার ওসি তদন্ত মেজবাহ উদ্দিন বলেন, দেবপ্রসাদ সাহাকে রাষ্ট্রদ্রোহ মামলায় রিমান্ডে আনা হয়েছে। তবে তার রিমান্ড শেষ না হলে এখন কিছু বলা যাবে না।