রামুর শীর্ষ সন্ত্রাসী একাধিক মামলার আসামী ডাকাত রহিম আটক: এলাকায় আনন্দ উল্লাস

জয়নাল আবেদীন টুক্কু, বান্দরবান প্রতিনিধিঃ কক্সবাজারের রামুর উপজেলার শীর্ষ সন্ত্রাসী কুখ্যাত ডাকাত, গর্জনিয়া-কচ্ছপিয়ার বহু অপকর্মের হোতা ও আলোচিত মতলব হত্যাকান্ডসহ একাধিক মামলার পলাতক আসামী আবদুর রহিম(৩৫) কে অবশেষে আটক করেছে পুলিশ। গর্জনিয়া পুলিশ ফাঁড়ীর ইনচার্জ ফরহাদ আলীর নেতৃত্বে এ এস আই নোমানসহ এক দল পুলিশ গোপন সংবাদের ভিক্তিতে  গর্জনিয়া ইউনিয়নের পূর্ব থিমছড়ি এলাকায় ৭ মার্চ গভীর রাতে পাহাড়ের চুড়ায় একটি বাড়ি ঘেরাও করে তাকে আটক করতে সক্ষম হন। এই বিষয়ে গর্জনিয়া পুলিশ ফাড়ির ইনচার্জ ও ইন্সপেক্টর  ফরহাদ আলী জানান, এ সন্ত্রাসীকে ধরতে ইতিমধ্যে তারা বেশ কয়েকবার অভিযান চালিয়েছে। রবিবার গভীর রাতে অবশেষে তাকে আটক করতে সক্ষম হন। তিনি আরো জানান, আটক ডাকাত রহিমকে আদালতে প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে থানা ও আদালতে হত্যাসহ ৬ টি মামলা রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রামুর পূর্ব অঞ্চলের শীর্ষ সন্ত্রাসী ডাকাত আবদুর রহিম গর্জনিয়া ইউনিয়নের পূর্ব থিমছড়ি আলি হোসেনের ছেলে।
রহিম রামুর ঈদগড়,গর্জনিয়া-কচ্ছপিয়া ও নাইক্ষ্যংছড়ির বাইশারীসহ দুই উপজেলায় দীর্ঘ দিন  ধরে পাহাড়ি এ জনপদে ত্রাস সৃষ্টি করে ডাকাতি, অপহরণ, ছিনতাই, ধর্ষন, চাঁদাবাজীসহ নানা অপকর্ম করে আসছিল। নাইক্ষ্যংছড়ি ও রামু সকল শ্রেণীর মানুষের দাবী এই সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রশাসন যেন কঠোর আইনি ব্যবস্থা গ্রহন করেন। এদিকে রামু পূর্ব অঞ্চলের আলোচিত রহিম ডাকাতদের আটকের ঘটনায় পার্শ্ববর্তী নাইক্ষ্যংছড়ি ও গর্জনিয়া-কচ্ছপিয়ার হাজার হাজার মানুষ গর্জনিয়া পুলিশের চৌকস কর্মকর্তা পুলিশ পরির্দশক ফরহাদ আলীকে অভিনন্দন জানিয়ে আনন্দ উল্লাস করতে দেখা যায়।