রাবির ১০ তলা হলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন মেয়র লিটন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রদের জন্য ১০ তলাবিশিষ্ট শহিদ এএইচএম কামারুজ্জামান হলের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের সামনে ফলক উন্মোচনের মাধ্যমে হলটির নির্মাণ কাজের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনের পর সেখানে প্রদর্শিত হলের নকশা ও স্থান পরির্দশন করেন তিনি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘ভৌত অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের আওতায় ৭০ কোটি ২০ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে ১০ তলাবিশিষ্ট শহিদ এএইচএম কামারুজ্জামান হল নির্মাণ করা হচ্ছে। প্রকল্পের উদ্যোগী মন্ত্রণালয় হচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। বাস্তবায়নকারী সংস্থা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়। হলটিতে ছাত্রদের জন্য মোট ৪৮২টি কক্ষ থাকবে। হলের প্রতিটি কক্ষে দুইজন করে মোট ৯৬৪ জন ছাত্র থাকতে পারবেন। এছাড়া হলে ৩৭টি হাউস টিউটর ও অফিস কক্ষ, ৬টি অত্যাধুনিক লিফটসহ অন্যান্য আধুনিক সুযোগ-সুবিধা থাকবে। এটি বিশ্ববিদ্যালয়ের প্রথম ১০ তলাবিশিষ্ট আবাসিক হল।

উদ্বোধনকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া, প্রফেসর ড. মো. সুলতান-উল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।