রাজশাহীতে রেলপথ মন্ত্রণালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সেবা সপ্তাহের উদ্বোধন

রাজশাহী ব্যুরোঃ রেলপথ মন্ত্রণালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার সকালে সেবা সপ্তাহ উদ্বোধন করেন। রাজশাহীতে নানা কর্মসুচির মধ্য দিয়ে এই সেবা সপ্তাহ উদযাপন করছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। সেবা সপ্তাহ উপলক্ষে স্টেশনেই ফ্রি মেডিকেল চেকআপেরও ব্যবস্থা করা হয়েছে।

আজ বুধবার সকালে রাজশাহী রেল স্টেশনের ভিআইপি ওয়েটিং রুমে সেবা সপ্তাহের উদ্বোধন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ে ব্যবস্থাপক মিহির কান্তি গুহ। এসময তিনি বলেন যাত্রীদের চাহিদা অতি নগন্য তারা স্টেশনে এসে ঠিকমত টিকিট পেতে চান রেল স্টেশনের পরিবেশ পরিচ্ছন্ন অপরিষ্কার দেখতে চান রেলের কর্মকর্তা-কর্মচারীদের ভালো আচরণ ও আন্তরিকতা দেখতে চান কিন্তু তা অতীতে ঠিকমতো বাস্তবাযন করা হয়নি তবে আগের তুলনায় এখনকার স্টেশন প্লাটফর্ম গুলো পরিষ্কার পরিচ্ছন্ন ও পরিপাটি ক্রিকেট নিয়ে কোনো ধরনের অনিয়ম অভিযোগ করা হবে না পাশাপাশি কর্মকর্তা কর্মচারীদের সতর্ক করা হয়েছে যাতে তারা যাত্রীদের সাথে ভালো আচরণ ও আন্তরিক হন।

পরে তিনি প্লাটফর্মে গিয়ে রেলের যাত্রীদের কথা বলেন ও লিফলেট বিতরণ করেন। বিশেষ করে চলন্ত ট্রেনে পাথর ছোঁড়া এবং জীবনের ঝুঁকি নিয়ে রেলের ইঞ্জিন বা ছাদে ভ্রমণ থেকে বিরত থাকতে যাত্রীদের আহ্বান জানান। এসময় পশ্চিমাঞ্চল রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই রেলওয়ে সেবাসপ্তাহ চলবে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত।