যাবজ্জীবন সাজাপ্রাপ্ত খুনি আসামীর সঙ্গে মহিলা বিচারকের গোপন ভিডিও ভাইরাল

এই আমার দেশ ডেস্ক

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে। জেলের মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হত্যাকারী আসামীকে এক মহিলার চুম্বন করার ভিডিও সেটি। পরে জানা যায় যে সেই মহিলাটি হলেন একজন বিচারক। যে বিচারকের প্যানেল সেই আসামীকে যাবজ্জীবনের শাস্তি দিয়েছে, সেই প্যানেলে সেই মহিলা বিচারকও ছিলেন। কিন্তু সেই মহিলা বিচারক আসামীর শাস্তির বিরোধিতা করেছিলেন। জেলের মধ্যে সেই মহিলা বিচারকের সাজাপ্রাপ্ত আসামীকে চুম্বন করার ভিডিও ধরা পড়েছে ক্যামেরায়।

এই ঘটনাটি আর্জেন্টিনার। হত্যার অপরাধে জেলে বন্দি ক্রিশ্চিয়ান বাস্টোসের সঙ্গে ক্রিমিনাল বিচারক মারিয়েল সুয়ারেজের লিপ-লকের ভিডিও সিসিটিভিতে রেকর্ড হয়ে যায়। সেই ভিডিও সামনে আসতেই মারিয়েল সুয়ারেজ জানিয়েছেন যে, ক্যামেরা ভুল অ্যাঙ্গেল থেকে সেটি রেকর্ড করার ফলে সকলের কাছে ভুল বার্তা গিয়েছে। ডেইলি স্টারে (Daily Star) প্রকাশিত খবর অনুযায়ী বিচারক বিচারক মারিয়েল সুয়ারেজ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হত্যাকারী আসামী ক্রিস্টিয়ান বাস্টোসকে শাস্তি না দেওয়ার জন্য লড়াই করেছিলেন। কিন্তু তার সঙ্গে চুম্বনরত ভিডিও সামনে আসার পর মারিয়েল সুয়ারেজ জানিয়েছেন যে, তিনি ক্রিস্টিয়ান বাস্টোসের ওপর একটি বই লিখছেন। সেই বিষয়ে কথা বলতেই তিনি জেলে গিয়েছিলেন। সেই ভিডিওটি সেই সময় তোলা হয়েছে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হত্যাকারী আসামী ক্রিশ্চিয়ান বাস্টোসের সঙ্গে বিচারক মারিয়েল সুয়ারেজের রোম্যান্সের ভিডিও সামনে আসতেই, সেই বিষয়ে তদন্ত শুরু করা হয়েছে। সিসিটিভির সেই ফুটেজ সামনে রেখে তদন্ত শুরু করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে বিচারক মারিয়েল সুয়ারেজ জেলের মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হত্যাকারী আসামী ক্রিশ্চিয়ান বাস্টোসের সামনে বসে রয়েছেন। ভিডিওতে মারিয়েল সুয়ারেজের পিছন দিকটা দেখা যাচ্ছে এবং তিনি আসামীর মুখোমুখি ঝুঁকে বসে রয়েছেন। বিচারক মারিয়েল সুয়ারেজ জানিয়েছেন যে, তিনি তাঁদের কথার গোপনীয়তা বজায় রাখার জন্য আসামী ক্রিশ্চিয়ান বাস্টোসের এত সামনে বসেছিলেন। সেটিকে এখন ভুল ভাবে ব্যাখ্যা করা হচ্ছে। বিচারক মারিয়েল সুয়ারেজের এই কথা কতটা কাজে আসে তা তদন্ত শেষ হওয়ার পরেই বোঝা যাবে।

ক্রিশ্চিয়ান বাস্টোস তার সৎ ছেলে এবং একজন পুলিশ আধিকারিককে হত্যা করার অপরাধে শাস্তি পেয়েছে। সম্প্রতি তাকে যাবজ্জীবনের শাস্তি দেওয়া হয়। ক্রিশ্চিয়ান বাস্টোস তার সৎ ছেলের খুনের অপরাধে দোষী ছিল। পুলিশ যখন তাকে গ্রেফতার করতে যায়, সে তখন একজন পুলিশকেও হত্যা করে।