যশোরে ডাকাতির প্রস্তুতিকালে এক ডাকাত আটক ; অস্ত্র গুলি উদ্ধার 

উৎপল ঘোষ, (ক্রাইম রিপোর্টার) যশোরঃ যশোর সদরের  হাশিমপুর বাজারে ডাকাতির প্রস্তুতিকালে ইছালি ক‍্যাম্প পুলিশ শামিম আহমেদ(২৫)এক ডাকাতকে অস্ত্রগুলি,লোহার রড,চারটি হাসুয়া,একটি লোহার করাত ট্রাকসহ আটক করেছে।

আটক ডাকাত শামীম আহমেদ চুয়াডাঙ্গা জেলার ডিঙ্গেদাহ খেজুরা বাজারের কামাল শেখের ছেলে।এ সময় আরো চার ডাকাত পালিয়ে যায়।পলাতক ডাকাতরা হলো কুষ্টিয়া জেলার সাং অজ্ঞাত,পিতা অজ্ঞাত,মোঃ ফারুক (৪০),চুয়াডাঙ্গা জেলার নাগদা গ্রামের পিতা অজ্ঞাত বিপ্লব (৪০)একই জেলার দর্শনা উপজেলার মোবারকপাড়া গ্রামের পিতা অজ্ঞাত  রাকিব (৩৫),দামুড়হুদা উপজেলার সাং অজ্ঞাত পিতা অজ্ঞাত শাহিন (৩৫)।

এ ঘটনায় কোতোয়ালি থানায় পৃথক দুটি মামলা হয়েছে।একটি ডাকাতি প্রস্তুতির অপরাধে অপরটি অবৈধ অস্ত্র ও গুলি রাখার অপরাধ।দুটি মামমায় ওই ৫ জনসহ অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামি করা হয়।

মামলার বাদি ইছালি ক‍্যাম্পের ইনচার্জ এস আই মিজানুর রহমান জানান,তারা গোপন সংবাদের ভিত্তিতে যশোর -মাগুরা সড়কের হাশিমপুর বাজারের শাহাদাত হোসেনের চায়ের দোকানের সামনে পাকা রাস্তার উপর ডাকাতদল ট্রাক নিয়ে অবস্থান করে ও ডাকাতির প্রস্তুতি নিচ্ছে।

এ খবরের ভিত্তিতে গতকাল রাত মঙ্গলবার রাত ১টা২০ মিনিটে এস আই মিজানুর রহমানের  নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালান।ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ট্রাক থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।এ সময় স্থানীয় জনতারা ধাওয়া করে তাকে ধরে মারপিট দিয়ে আহত করে পুলিশকে সোপর্দ করে।

জিজ্ঞাসাবাদে আটক শামীম পুলিশকে জানায়,তারা ডাকাতির জন‍্য হাশিমপর বাজার এলাকায় অবস্থান করছিলো।পরে তার দেখানো মতে ট্রাকের কেবিনের ভিতর সিটের পেছন থেকে ১টি ওয়ান শুটার গান,১ রাউন্ড গুলি,৪টি হাসুয়া,লোহার করাত,১টি শাবল,২টি লোহার রড ও একটি ট্রাক উদ্ধার করা হয়েছে।